• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
বিশ্বকাপ বাছাই পর্ব

ভিন্ন ভিন্ন ম্যাচে বুধবার মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৯:০৪ পিএম
ভিন্ন ভিন্ন ম্যাচে বুধবার মাঠে নামছে আর্জেন্টিনা-ব্রাজিল
লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

বিশ্বকাপে বাছাইপর্বে দক্ষিণ আমেরিকার অঞ্চলের চতুর্থ রাউন্ডের ম্যাচে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার প্রতিপক্ষ পেরু। পেরুর মাঠে বুধবার আথিতিয়েতা নেবে আর্জেন্টিনা। ম্যাচ শুরু হবে  সকাল ৮টায়। এ ম্যাচে আলবিসেলেস্তেদের হয়ে শুরুর একাদশে থাকবেন লিওনেল মেসি। আর্জেন্টিনার নামার ঘন্টা দুয়েক আগে মাঠে নামবে ব্রাজিল। উরুগুয়ের বিপক্ষে ম্যাচটি শুরু হবে ভোর ছয়টায়।

বাছাইপর্বে টানা ৪ ম্যাচ জয়ের লক্ষ্য নিয়ে পেরুর মুখোমুখি হবে আর্জেন্টিনা। লিমায় অনুশীলন করেছে বিশ্বচ্যাম্পিয়নরা। এখনো পুরোপুরি ইনজুরি মুক্ত হননি দলের সেরা তারকা লিওনেল মেসি। প্যারাগুয়ের বিপক্ষে ৪-৩-৩ ফর্মেশনে আগের ম্যাচে শুরুর একাদশে ছিলেন না প্রাণ ভ্রমরা লিওনেল মেসি। তবে এ ম্যাচের শুরুর একাদশেই তাকে খেলানোর ইঙ্গিত স্ক্যালোনির। সেক্ষেত্রে নিকোলাস গঞ্জালেসের জায়গা হতে পারে সাইটবেঞ্চে। সাইটবেঞ্চে থাকতে পারেন ক্রিস্তোফার গঞ্জালেসেও।

অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচে আলবিসেলেস্তেদের রণকৌশলেও আসতে পারে পরিবর্তন। মধ্যমাঠে দেখা যাবে ম্যাক অ্যালিস্টার, ডি পল, এনজো ফার্নান্দেসকে। আক্রমণে লিওর সঙ্গী লাউতারো এবং হুলিয়ান আলভারেজ।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, “পেরুর বিপক্ষে তাদের সমর্থকদের সামনে খেলাটা কখনই সহজ নয়। তবে দলের সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ছেলেরা জয়ের মধ্যেই আছে। মেসি ঠিক আছে এবং এই ম্যাচ খেলার জন্য পুরোপুরি প্রস্তুত। সে ক্লান্ত নয় এখনও খেলাটা উপভোগ করছে, এটাও গুরুত্বপূর্ণ।”

ব্রাজিল কোচ।

আর্জেন্টিনার মতো অবশ্য অতটা স্বস্তিতে নেই ব্রাজিল। ঘরের মাঠে আগের ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল ভেনেজুয়েলার বিপক্ষে যে জয় পাওয়া হয়নি তাদের। তার ওপর সমর্থকদের রোষানলে পড়ে গণমাধ্যমের শিরোনাম হয়েছেন নেইমার। সাম্প্রতিক সময়েও নেইমারের খেলার ধরন নিয়ে উঠেছে প্রশ্ন। অবশ্য এই ইস্যুতে কোচ আর সতীর্থদের পাশেই পাচ্ছেন এই ব্রাজিলিয়ান তারকা।

ব্রাজিলের কোচ ফার্নান্দো দিনিজ বলেন, “সবাই নেইমার হতে পারে না। এটা দু:খজনক যে ব্রাজিল দলে তার নিবেদন নিয়ে প্রশ্ন করা হয়। অবশ্য উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে আমরা এসব বিষয় আমলে নিচ্ছি না। আমরা জানি ওরা কেমন দল। ওদের শক্তিমত্তা কিংবা দুর্বলতাও জানি। ম্যাচটা কঠিন হলেও জয়ের ব্যাপারে দল আশাবাদী।”

অন্যদিকে জয় দিয়ে শুরু করা উরুগুয়ে শেষ দুই ম্যাচেই খুঁইয়েছে পয়েন্ট। তবুও বিয়েলসার এই দলটার জন্য স্বস্তির খবর দারউইন নুনেজের গোলে ফেরা।

Link copied!