• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভারতের যেখানে দুর্বলতা দেখছেন আকরাম-মিসবাহ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩, ০২:৫৬ পিএম
ভারতের যেখানে দুর্বলতা দেখছেন আকরাম-মিসবাহ
ছবি: সংগৃহীত

ঘরের মাঠে বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত। প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিয়ে প্রতি ম্যাচেই জয় তুলে নিচ্ছে রোহিত শর্মার দল। এবারের আসরে ৬ ম্যাচে সবগুলো জয় তুলে নিয়ে ভারতের সেমিফাইনাল একপ্রকার নিশ্চিত বলাই যায়। অপ্রতিরোধ্য রোহিত, বিটার কোহলিদের থামাবে কারা। এই দলটার বোলিং, ব্যাটিং ও ফিল্ডিংয়ে কোনো বিভাগেই দুর্বলতা নেই। কিন্তু পাকিস্তানের দুই সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম ও মিসবাহ-উল–হক উড়ন্ত ভারত দলের একটি দুর্বলতা খুঁজে পেয়েছেন।

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে ছয় ম্যাচের মধ্যে ভারত পাঁচটিতে টার্গেটে ব্যাট করেছে। আর শেষ ম্যাচে ইংল্যান্ডকে অল্প লক্ষ্য দিয়েও দারুণ বোলিং করে তাদের হারিয়েছে। পাশাপাশি ভারত তাদের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে ছাড়া খেলছে। ফলে তাদের দলে তো কোনো দুর্বলতা থাকার কথাই না। তবুও ভারতের একটি জায়গায় দুর্বলতা খুঁজে পেয়েছেন পাকিস্তান দুই সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম ও মিসবাহ-উল–হক।

রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলরা দারুণ ছন্দে থাকলেও এখনো জ্বলে উঠতে পারেননি শ্রেয়াস আইয়ার। এটিকেই ভারত দলের একমাত্র দুর্বলতা মনে করেন আকরাম-মিসবাহ।

ভারতের দুর্বলতার কথা জানিয়ে পাকিস্তানের ‘এ স্পোর্টস’-এর অনুষ্ঠানে মিসবাহ বলেছেন, “সে (আইয়ার) রান করেছে। সে অস্ট্রেলিয়ার বিপক্ষে শতক করেছে, যেটাকে অনেক উঁচুভাবেই দেখা হয়। কিন্তু সব মিলিয়ে ফাস্ট বোলিংয়ের বিপক্ষে তার গড় ১৯ থেকে ২০-এর মধ্যে। শর্ট বলে তো তাকে খুঁজেই পাওয়া যায় না। আপনার দুর্বলতা যখন প্রকাশ পেয়ে যাবে, সব দলই সুবিধাটা কাজে লাগাবে।”

এদিকে সুইং অফ সুলতান ওয়াসিম আকরামও একই কথা বলেছেন। পাকিস্তানের সাবেক এই পেসার বলেন, “তাকে (আইয়ার) পারফর্ম করতে হবে। কারণ, ঈশান কিষাণ বসে আছে এবং সে বাঁহাতি। এশিয়া কাপের প্রথম ম্যাচে তার খেলাটা মনে করুন। সে আর হার্দিক পান্ডিয়া একটা জুটি গড়েছে। সে মিডল অর্ডারে ব্যাট করতে পারে।”

এবারের বিশ্বকাপে ভারতের হয়ে সব ম্যাচেই ব্যাট করেছেন শ্রেয়াস আইয়ার। ৩৩.৫ ব্যাটিং গড়ে ছয় ম্যাচে তার রান সংখ্যা ১৩৪। এই ছয় ম্যাচে তিনি করেছেন মাত্র একটি হাফ সেঞ্চুরি।  

Link copied!