• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ইংল্যান্ডকে ২৮৫ রানের লক্ষ্য দিয়েছে আফগানিস্তান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০৬:২২ পিএম
ইংল্যান্ডকে ২৮৫ রানের লক্ষ্য দিয়েছে আফগানিস্তান
ছবি: সংগৃহীত

গত আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে লড়াকু সংগ্রহ পেয়েছে আফগানিস্তান। বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ইংলিশদের ২৮৫ রানের টার্গেট দিয়েছে আফগানরা। রহমানউল্লাহ গুরবাজের ৮০ ও ইকরাম আলী খিলের ৫৮ রানের উপর ভর করে নির্ধারিত ওভারের ১ বল বাকি থাকতে ১০ উইকেটে ২৮৪ রান সংগ্রহ করে আফগানিস্তান।  

রোববার (১৫ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তান দুই ওপেনার রহমানউল্লাহ ও ইব্রাহিম জাদরান দারুণ শুরু করেন। ইংল্যান্ডের পেসার ক্রিস ওকস, রিস টপলি ও স্যাম কারানের মতো বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেন দুই ওপেনার। এর মধ্যে ৩৩ বলে ৭ চার ও ২ ছক্কায় ফিফটি তুলে নেন গুরবাজ। একই পথে হাঁটছছিলেন ইব্রাহীমও। তাদের জুটি শতরান পার হওয়ার পর আঘাত হানেন আদিল রশিদ। এই ইংলিশ লেগ স্পিনারের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইব্রাহীম। তার ব্যাট থেকে আসে ৪৮ বলে ২৮ রান।

দলীয় ১১৪ রানে প্রথম উইকেট হারানো আফগানিস্তান পরবর্তী ৮ রানে আরও দুই উইকেট হারায়। আদিল রশিদের দ্বিতীয় শিকার হয়ে ফেরেন ৩ রানে থাকা রহমত শাহ। পরের বলেই রান আউট হয়ে ফেরেন দারুণ খেলতে থাকা গুরবাজ। তার ব্যাট থেকে আসে ৫৭ বলে ৮ চার ও ৪ ছক্কায় ৮০ রানের এক দুর্দান্ত ইনিংস।

পাঁচে নামা আজমতউল্লাহ ওমরজাই ভালো শুরুর ইঙ্গিত দিলেও টিকতে পারেননি বেশিক্ষণ। ২৪ বলে ১৯ রান করে ফিরেছেন লিয়াম লিভিংস্টোনের বলে ক্রিস ওকসের হাতে তালু বন্দি হয়ে। মিডল অর্ডার ব্যাটারদের ব্যর্থতার দিনে দুর্দান্ত ছিলেন ইকরাম আলী খিল তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি।

অর্ধশত রান পুরোন করার পর অবশ্য ইনিংস বড় করতে পারেননি তিনি। ইকরাম ৫৮ রান করে টপলির বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নিয়েছেন। এদিন আফগানদের লোয়ার মিডল অর্ডারে দুর্দান্ত ব্যাটিং করেছেন রশিদ খান, মুজিব উর রহমানরা। রশিদের ব্যাট থেকে এসেছে ২৩ রান, মুজিব ফিরেছেন ২৮ রান করে। সবমিলিয়ে লড়াকু সংগ্রহ দাঁড় করাতে পেরেছে আফগানরা।

ইংলিশদের হয়ে আদিল রশিদ ৪২ রানে ৩টি ও মার্ক উড ৫০ রানে ২টি উইকেট শিকার করেছেন।

Link copied!