• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

২০২৪ সালের কোপা আমেরিকার তারিখ ঘোষণা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৫:১২ পিএম
২০২৪ সালের কোপা আমেরিকার তারিখ ঘোষণা

অত্যন্ত প্রত্যাশিত ২০২৪ সালের কোপা আমেরিকা যুক্তরাষ্ট্রে ফিরে এসেছে আবার। কনমেবলের সাম্প্রতিক ঘোষণা অনুসারে টুর্নামেন্টের ম্যাচগুলো ২০ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত নিশ্চিত করা হয়েছে।

এটি আমেরিকান সকারের জন্য একটি উল্লেখযোগ্য মুহূর্ত। কারণ ২০১৬ সালের পর প্রথমবারের মতো মার্কিন মাটিতে মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের আয়োজন করা হবে।

অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে ফুটবলপ্রেমীরা ডিফেন্ডিং কোপা আমেরিকা এবং বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনাসহ দশটি কনমেবল দেশের খেলা দেখার অপেক্ষায় থাকবে। এছাড়াও অংশগ্রহণ করবে শীর্ষ ছয়টি কনকাকাফ দেশ। এই প্রতিযোগিতার জন্য ২০২৩-২৪ মৌসুমের কনকাকাফ নেশনস লীগের মাধ্যমে ছয়টি কনকাকাফ জাতীয় দলকে দেওয়া হবে।

কনমেবল সভাপতি আলেজান্দ্রো ডমিনগুয়েজ কোপা আমেরিকার তারিখ ঘোষণা দিয়ে বলেন, "আমাদের ঐক্য শুধু ঐতিহাসিক এবং আবেগগত বন্ধনের উপর ভিত্তি করে নয়। ফুটবলের জন্য আমাদের যৌথ উত্সাহও আছে। আমরা আমাদের সহযোগিতামূলক প্রকল্প এবং উদ্যোগগুলো সম্প্রসারিত করতে চাই। আমাদের আবেগকে আরও অর্থপূর্ণ প্রতিযোগিতায় প্রসারিত করার আকাঙ্ক্ষা আছে।"

২০২৪ সালের কোপা আমেরিকা টুর্নামেন্ট শুধু শীর্ষ স্তরের ফুটবলের উত্তেজনাপূর্ণ টুর্নামেন্ট হবে ন। এটি ২০২৬ সালের ফিফা বিশ্বকাপের জন্য একটি কার্যকর প্রস্তুতির হাতিয়ার হিসেবেও কাজ করবে। এই বৈশ্বিক ইভেন্টটির মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং কানাডা সহ-আয়োজক হবে।

Link copied!