• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

টি-টোয়েন্টিতে মোস্তাফিজের উইকেটের সেঞ্চুরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৬:১৩ পিএম
টি-টোয়েন্টিতে মোস্তাফিজের উইকেটের সেঞ্চুরি

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ-ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের ইনিংস ২ উইকেটে ১৫৮ রানে থামে। 

বাংলাদেশের ১৫৮ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট খুইয়ে বসে ইংল্যান্ড। দুই ওপেনার ডেভিড মালান ও ফিল সল্ট রানের খাতা খুলতে না খুলতেই তানভীর ইসলাম উইকেট তুলে নেন। প্রথম ওভারের ৩ নম্বর বলে সল্টের ভুলে লিটন দাস স্ট্যাম্প করেন। ব্যাটারের ভুল হলেও লিটন দ্রুত বল স্ট্যাম্পে লাগাতে ভুল করেননি। দলীয় মাত্র ৫ রানেই পতন ঘটে ইংলিশদের প্রথম উইকেটের।

তবে এরপর দেখে-শুনে ব্যাট করতে থাকে ডেভিড মালান ও জস বাটলার। তবে এবার পরপর দুই উইকেট হারায় ইংলিশরা। দলীয় ১০০ রানে মালান মোস্তাফিজুর রহমানের বলে লিটন দাসকে ক্যাচ দিয়ে ফেরেন। এই উইকেটের মাধ্যমে টি-টোয়েন্টিতে ১০০ উইকেট পূর্ণ করলেন কাটার মাস্টার।

প্যাভিলিয়নে ফেরার আগে মালানের ব্যাট থেকে আসে ৫৩ রান। পরের বলে একই রানে ফেরেন বাটলারও। তবে এবার দুর্ভাগ্য অধিনায়কের। মেহেদী হাসান মিরাজের সরাসরি থ্রোতে রানআউট হন তিনি। ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৪০ রান।

টানা দুই বলে দুই উইকেট হারিয়ে খানিক চাপেই ছিল সফরকারীরা। চাপের ভেতরই দলীয় ১১৯ রানে তাসকিনের বলে মঈন আলি মিরাজকে ক্যাচ দিয়ে ফেরেন। 

Link copied!