• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

শ্রীলঙ্কা সিরিজে শরিফুলকে সঙ্গে পাচ্ছে টাইগাররা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১, ২০২২, ০৩:৩৪ পিএম
শ্রীলঙ্কা সিরিজে শরিফুলকে সঙ্গে পাচ্ছে টাইগাররা
ফাইল ছবি

আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে বাংলাদেশ দলে ইনজুরির ধাক্কা লেগেছিল। সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে কাঁধের চোটে পড়ে আগে থেকেই ছিলেন না তাসকিন আহমেদ। চোট ছিল আরেক পেসার শরিফুল ইসলাম ও স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজেরও।

তবে হঠাৎ একটা সুখবর এলো টাইগার শিবিরে। চোট থেকে সেরে ওঠায় প্রথম টেস্টেই মাঠে নামতে পারবেন পেসার শরিফুল ইসলাম। তবে এর জন্য ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে তরুণ বাঁহাতি এই পেসারকে। 

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শরিফুলকে সিঙ্গাপুরে পাঠিয়েছিল দীর্ঘদিন ধরে ভোগা পেটের সমস্যা পরীক্ষার জন্য। তখন থেকেই ধারণা করা হচ্ছিল, অস্ত্রোপচারও লাগতে পারে তার। যার ফলে চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৫ মে থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সিরিজের প্রথম টেস্টে তার খেলাটাও শঙ্কায় পড়ে গিয়েছিল।

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে জানান, “এই মুহূর্তে শরিফুলের কোনো অস্ত্রোপচার লাগছে না। যে কারণে সে প্রথম টেস্ট থেকেই আমাদের সঙ্গে থাকবে। এখন আমরা যেহেতু তাসকিনকে পাচ্ছি না, এই কথা মাথায় রাখতে শরিফুলের এই খবরটা আমাদের মনোবল বাড়াবে।”

এদিকে কাঁধের চোটে থাকা তাসকিনকে উন্নত চিকিৎসার জন্য  ইংল্যান্ডে পাঠাচ্ছে বিসিবি। সব ঠিক থাকলে আগামী বুধবার (৪ মে) বাংলাদেশ ছাড়বেন ডানহাতি এই বোলার।

প্রসঙ্গত, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্ভুক্ত সিরিজটি খেলতে আগামী ৮ মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। এরপর ১১ ও ১২ মে সাভারের বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা৷ মূল পর্ব শুরু হবে আগামী ১৫ মে প্রথম টেস্ট দিয়ে।

Link copied!