• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

টাইগারদের হুংকার দিচ্ছেন নিউজিল্যান্ডের রবীন্দ্র 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২১, ০৩:২০ পিএম
টাইগারদের হুংকার দিচ্ছেন নিউজিল্যান্ডের রবীন্দ্র 

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৪ আগস্ট বাংলাদেশে পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট টিম। যদিও দ্যা হান্ডেড টুর্নামেন্ট খেলে আগেই বাংলাদেশে পৌঁছেছে দুই ব্ল্যাক ক্যাপস ক্রিকেটার। আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বেশিরভাগ দলই পরখ করে নিচ্ছে তাদের শক্তির জায়গা। তবে বাংলাদেশে এক আনকোরা দলই পাঠাচ্ছে নিউজিল্যান্ড। আনকোরা দল হলেও তাদেরকে যে হালকাভাবে নেওয়ার হুঁশিয়ারি দিয়ে রাখলেন দলের তরুণ সদস্য রাচিন রবীন্দ্র।

পাঁচ বছর আগে অনুর্ধ-১৯ দলের হয়ে বাংলাদেশে সফর করেছেন ভারতীয় বংশোদ্ভোত রাচীন রবীন্দ্র। তিনি ছাড়াও ২০১৬ সালের পর বাংলাদেশ সফরে আসবেন তরুণ ক্রিকেটার ফিন অ্যালেন ও বেন সিয়ার্স। এ সফরের আগে তার সতীর্থদের নিয়ে হুংকার ছাড়লেন বাংলাদেশকে। তিনি বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটে অ্যালেন এবং সিয়ার্স এখন দেশের সবচেয়ে ভয়ঙ্কর ক্রিকেটার। 

অ্যালেন ও সিয়ার্সের দুর্দান্ত পারফরম্যান্সের কারণেই টানা শিরোপা জিতেছে ফায়ারবার্ডস। রবীন্দ্র এবার জাতীয় দলেও সতীর্থ হিসেবে পাচ্ছেন এই দুজনকে। 

অ্যালেনের বিষয়ে রবীন্দ্র বলেন, "আমি ফিনের দলে ও তার বিপক্ষে অনেক ক্রিকেট খেলেছি এবং আমি তার সঙ্গে ব্যাটিং উপভোগ করি। এই মুহুর্তে তিনি বিশ্বের সবচেয়ে ধ্বংসাত্মক খেলোয়াড়দের একজন। তাকে ব্যাট করতে দেখা অবিশ্বাস্য ব্যাপার। বিশেষ করে সুপার স্ম্যাশ ক্যাম্পেইনের সময় যে তিনি যেভাবে স্ট্রাইক করছিলেন তা দেখা মনোমুগ্ধকর ছিল।" 

আরেক সতীর্থ সিয়ার্সের সঙ্গেও হাট ইন্টারন্যাশনাল বয়েজ স্কুলে খেলেছিলেন রবীন্দ্র। তার বিষয়ে বলেন, "নেটে সিয়ার্সের মুখোমুখি হওয়ার ব্যাপারে আপনাকে অনেক সতর্ক থাকতে হবে। তিনি খুব দ্রুত বোলিং করে এবং ছোটবেলা থেকেই তিনি তা করে এসেছেন। আমি ইতিমধ্যে অনেকবার তার মুখোমুখি হয়েছি।

সিয়ার্সের ব্যাপারে রবীন্দ্র আরও বলেন, "বলের গতির ক্ষেত্রে তিনি অবশ্যই এগিয়ে থাকবেন। ধারাবাহিকভাবে তিনি জোরে বল করেন। আমি দীর্ঘদিন ধরে তার মুখোমুখি হইনি কিন্তু নেটে তিনি অবিশ্বাস্য দ্রুত গতিতে বল করেন। তাকে জায়গা পেয়ে তিনি খুবই উত্তেজিত।" 

১ সেপ্টেম্বর শুরু হয়ে ১০ সেপ্টেম্বর শেষ হবে ক্রিকেটের ছোট সংস্করণের জমজমাট লড়াই। বাকি ম্যাচগুলো হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। পাঁচ ম্যাচের সব কটি হবে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। 

Link copied!