• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ১০ মুহররম ১৪৪৫

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, এবাদতের অভিষেক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২২, ১২:৫৭ পিএম
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, এবাদতের অভিষেক

হারারেতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এরই মধ্যে টস অনুষ্ঠিত হয়েছে। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

এর আগে সিরিজের দুই ম্যাচে হেরেছে সফরকারীরা। হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই তামিম ইকবালদের সামনে।

বাংলাদেশের একাদশে দুটি পরিবর্তন এসেছে। দলে নেই তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তাদের বদলে নেওয়া হয়েছে মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেনকে। সাদা পোশাকে বাংলাদেশের প্রতিনিধিত্ব করলেও ওয়ানডেতে দেশের হয়ে অভিষেক হতে যাচ্ছে এই পেসারের। 

আন্তর্জাতিক ওয়ানডেতে বাংলাদেশের এটি ৪০০তম ম্যাচ। এখন পর্যন্ত ৩৯৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে জয় ১৪৩ ম্যাচে আর পরাজয় ২৪৯টিতে, ফল আসেনি বাকি সাত ম্যাচে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে, ব্র্যাডলি ইভান্স, তাকুদওয়ানাশে কাইতানো, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধভের, তাদিওয়ানশে মারুমানি, টনি মুনিয়োঙ্গা, ভিক্টর নিয়ুচি ও রিচার্ড এনগারাভা।

Link copied!