• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

অনলাইন সাংবাদিকতার ওপর সংবাদ প্রকাশের কর্মশালা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৩১, ২০২২, ০৮:৪৭ পিএম
অনলাইন সাংবাদিকতার ওপর সংবাদ প্রকাশের কর্মশালা

অনলাইন সাংবাদিকতার ওপর তিন দিনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে অনলাইন নিউজ পোর্টাল সংবাদ প্রকাশ।

বৃহস্পতিবার (৩১ মার্চ) কর্মশালার সমাপনী আয়োজন অনুষ্ঠিত হয়। আয়োজন শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন জ্যেষ্ঠ সাংবাদিক তুষার আবদুল্লাহ, শিক্ষক ও সংবাদ উপস্থাপিকা ফাতিমা আমিন, সংবাদ প্রকাশের প্রধান নির্বাহী বিধান রিবেরু ও যুগ্ম বার্তা সম্পাদক অঞ্জন আচার্য।

আয়োজকেরা জানান, বর্তমান সময় অনলাইনের যুগ। এই সময়ে কিছু অনলাইন সংবাদমাধ্যম যেমন ভালো সংবাদ পরিবেশন করছে, তেমনি ভিত্তিহীন খবরও প্রকাশ করে মানুষকে বিভ্রান্ত করছে। এর ফলে অনেকেই অনলাইন সংবাদমাধ্যমের ওপর থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। তাই সঠিক খবর প্রকাশ এবং বিশ্ববিদ্যালয়ের তরুণদের ‘অনলাইন সাংবাদিকতায়’ আগ্রহী করতে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সংবাদ প্রকাশ।

সংবাদ প্রকাশের নিজ কার্যালয়ে মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার এ কর্মশালাটি পরিচালিত হয়। কর্মশালায় বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

বিভিন্ন গণমাধ্যম থেকে আসা সিনিয়র সাংবাদিকরা কর্মশালায় প্রশিক্ষক হিসেবে অংশ নেন। মঙ্গলবার (২৯ মার্চ) প্রথম সেশনে ‘অনলাইন সাংবাদিকতার অ আ ক খ’ বিষয়ে ক্লাস নেন সংবাদ প্রকাশের প্রধান নির্বাহী বিধান রিবেরু। দ্বিতীয় সেশনে যমুনা টিভির বিশেষ প্রতিনিধি  মাহফুজ মিশু ‘টেলিভিশন সাংবাদিকতার কলাকৌশল’ বিষয়ে আলোচনা করেন।

বুধবার (৩০ মার্চ) প্রথম সেশনে ‘অনলাইনে ভাষার প্রয়োগ ও কৌশল’ নিয়ে আলোচনা করেন সংবাদ প্রকাশের যুগ্ম বার্তা সম্পাদক অঞ্জন আচার্য। ক্যামেরা-কম্পোজিশন-সাউন্ড-এডিটিংয়ের ওপর দ্বিতীয় সেশনে আলোচনা করেন বিধান রিবেরু।

কর্মশালার সমাপনী দিন বৃহস্পতিবার (৩১ মার্চ) প্রথম সেশনে আলোচনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বেসরকারি টেলিভিশন চ্যানেল একাত্তর টিভির সংবাদ উপস্থাপিকা ফাতিমা আমিন। ‘অনুষ্ঠান ও সংবাদ উপস্থাপনা’ নিয়ে বক্তব্য রাখেন তিনি। সমাপনী বক্তব্য রাখেন জ্যেষ্ঠ সাংবাদিক, স্পাইস টিভির এডিটরিয়াল হেড তুষার আবদুল্লাহ। পুরো কর্মশালাটি সমন্বয় করেন সংবাদ প্রকাশের মানবসম্পদ বিভাগের কর্মকর্তা সানজিদা শম্পা।

জনসংযোগ বিভাগের আরো খবর

Link copied!