• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

কড়াইল বস্তির আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে যুব ক্রীড়া মন্ত্রণালয় ও ইউনিসেফ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ২৭, ২০২৪, ০৯:২২ পিএম
কড়াইল বস্তির আগুনে ক্ষতিগ্রস্তদের পাশে যুব ক্রীড়া মন্ত্রণালয় ও ইউনিসেফ

ঢাকার কড়াইল বেদে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সহযোগীতায় দ্রুত এগিয়ে এসেছে যুব ক্রীড়া মন্ত্রণালয় এবং ইউনিসেফ শিশু সুরক্ষা বিভাগ।

ক্ষতিগ্রস্থ শিশু, কিশোর-কিশোরীদের এবং বাসিন্দাদের সহায়তা প্রদানের জরুরি প্রয়োজনীয়তার দিকটি বিবেচনা করে সংস্থা দুটি দুইবেলা খাবার বিতরণ শুরু করেছে। একই সঙ্গে অগ্নিদগ্ধদের জন্য বিনোদনমূলক কিট, খেলার সরঞ্জাম, টি-শার্ট এবং গরম রান্না করা খাবার ও অগ্নিকাণ্ডে আহত শিশুকে বার্ণা ক্রিম বিতরণ করা হয়।

তাৎক্ষণিক শারীরিক চাহিদা মেটানোর পাশাপাশি, ক্ষতিগ্রস্ত জনসংখ্যা, বিশেষ করে কিশোরী ও মেয়েদের মনস্তাত্ত্বিক সুস্থতার দিকে বিশেষ মনোযোগ দেওয়া হয়েছিল। শিশু সুরক্ষার ওপর বিশেষ অধিবেশন পরিচালনা করা হয়েছিল এবং এই জরুরি পরিস্থিতিতে অত্যন্ত প্রয়োজনীয় মনোসামাজিক সহায়তা প্রদানের জন্য ইনডোর গেমস, চিত্রাঙ্কন ও গল্প বলার সেশনসহ বিভিন্ন কার্যক্রমের আয়োজন করা হয়।

ইউনিসেফের চাইল্ড প্রোটেকশন ম্যানেজার এলিসা ক্যাল্পোনা, চাইল্ড প্রোটেকশন স্পেশালিস্ট মনিরা হাসান, যুব ক্রীড়া মন্ত্রণালয়ের স্পোর্টস অফিসার রেজাউল করিমসহ ইউনিসেফের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এলিসা ক্যাল্পোনা বলেন, “সঙ্কটের সময়ে, শিশু ও কিশোর-কিশোরীদের প্রয়োজনকে অগ্রাধিকার দেওয়া, তাদের নিরাপত্তা, সুস্থতা এবং মানসিক স্থিতিশীলতা নিশ্চিত করা অপরিহার্য। যুব ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে এই সহযোগিতামূলক প্রচেষ্টার মাধ্যমে আমরা লক্ষ্য করেছি ক্ষতিগ্রস্ত সম্প্রদায়কে ব্যাপক সহায়তা প্রদান এবং তাদের জীবন পুনর্গঠনে সহায়তা করা একান্ত দায়ীত্ব।”

Link copied!