• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

মালদ্বীপে মহান বিজয় দিবস উদযাপন


মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ
প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০২:৪৯ পিএম
মালদ্বীপে মহান বিজয় দিবস উদযাপন
মালদ্বীপে মহান বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। শনিবার (১৬ ডিসেম্বর) সকালে বাংলাদেশ হাইকমিশন প্রাঙ্গণে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

জাতীয় পতাকা উত্তোলন করেন হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

বিজয় দিবস উপলক্ষে সান্ধ্যকালীন আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান মালদ্বীপ ন্যাশনাল ইউনিভার্সিটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। ইবাদ উল্লাহর সঞ্চালনায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন মাওলানা তাজুল ইসলাম।

এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিজয় দিবস অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে মিশনের তৃতীয় সচিব চন্দন কুমার সাহা, প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা, কনস্যুলার সহকারী ময়নাল হোসেন এবং কল্যাণ সহকারী আল মামুন পাঠান।

আলোচনা অনুষ্ঠানের পর একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত শিল্পী আকাশ মাহমুদ, দৃষ্টি তালুকদার বন্যা, মহুয়া মুনা সংগীত পরিবেশন করেন। এ ছাড়া প্রবাসী বাংলাদেশি ডা. জেবা উন নাহার, মিজ ফেরদৌসী, তনিমা সাহা,  শফিকুল ইসলাম সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করেন।

মালদ্বীপের মালেতে ন্যাশনাল ইউনিভার্সিটির অডিটোরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি ও মিশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। সবশেষে নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Link copied!