• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫
উত্তরায় দুর্ঘটনা

বিয়ের অনুষ্ঠান থেকে বাড়ি ফিরছিল পরিবারটি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২২, ০৮:৫৫ পিএম
বিয়ের অনুষ্ঠান থেকে বাড়ি ফিরছিল পরিবারটি

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন বিয়ে বাড়ি থেকে ফিরছিলেন।

সোমবার (১৫ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে উত্তরার জসিম উদ্দীন এলাকায় আড়ংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন দুইজন। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

উত্তরা পশ্চিম থানার ওসি মো. মহসিন ঘটনা নিশ্চিত করে জানান, দুর্ঘটনায় হতাহতরা সবাই একটি বৌভাতের অনুষ্ঠান শেষে বাড়ি ফিরছিলেন।

আরও পড়ুন… গার্ডার পড়ে ৫ জন নিহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

জানা গেছে, ওই প্রাইভেটকারে থাকা সাতজন সবাই একই পরিবারের সদস্য ছিলেন। নিহতরা হলেন- রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝরনা (২৮), ঝরনার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়া (২)। ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়েছে। শুধু বেঁচে গেছেন হৃদয় ও রিয়া মনি নামের নবদম্পতি। তাদের গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে।

আরও পড়ুন… যান্ত্রিক ত্রুটির কারণে উত্তরায় দুর্ঘটনা: বিআরটি’র এমডি

সরেজমিনে গিয়ে জানা যায়, দুর্ঘটনার পর প্রাইভেটকার থেকে নিহতদের কোনোভাবেই বের করা যাচ্ছিল না। সন্ধ্যা সোয়া ৭টার দিকে মরদেহগুলো উদ্ধার করা হয়। গার্ডারের নিচে প্রাইভেটকার চাপা পড়ে থাকায় মরদেহ বের করা সম্ভব হচ্ছিল না। পরে এক্সেভেটর দিয়ে গার্ডার সরিয়ে মরদেহগুলো উদ্ধার করা হয়।

আরও পড়ুন… গার্ডার সরানোর বিষয়ে যা বলল ফায়ার সার্ভিস

ফায়ার সার্ভসের ঢাকা জোন-৩ এর উপ-সহকারী পরিচালক সাইফুজ্জামান বলেন, “১৫০ টন ওজনের গার্ডার হওয়ায় উদ্ধার কাজ শুরু করা যায়নি। যখন ক্রেন ও এক্সেভেটর এসেছে তখন আমরা গার্ডার সামান্য উঁচু করে ওই গাড়ি থেকে দুই শিশু, দুই নারী এবং একজন পুরুষের মরদেহ উদ্ধার করি।”

আরও পড়ুন… যান্ত্রিক ত্রুটির কারণে উত্তরায় দুর্ঘটনা: বিআরটি’র এমডি

প্রত্যক্ষদর্শীরা জানান, বিআরটি প্রকল্পের জন্য নির্মিত গার্ডার একটি ক্রেন দিয়ে সরানো হচ্ছিল। এসময় গার্ডারটি হঠাৎ করে রাস্তায় চলমান প্রাইভেটকারের ওপর পড়ে যায়। গার্ডারটি ক্রেন থেকে ছুটে যায়নি, বরং ক্রেনের একপাশ উল্টে যায়।

আরও পড়ুন… উত্তরায় গার্ডার পড়ে প্রাইভেটকারের ৫ যাত্রী নিহত

এদিকে দুর্ঘটনার পর উত্তরা এলাকায় তীব্র যানজট দেখা দেয়। ঘটনাস্থলে সাধারণ মানুষের ভিড় থাকায় আইনশৃঙ্খলা বাহিনী এবং গণমাধ্যমকর্মীদের তথ্য সংগ্রহসহ কাজ করতে অনেক হিমশিম খেতে হয়েছে।

সর্বশেষ ছিটকে পড়া গার্ডারটি সরানো হয়েছে। দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সরিয়ে নিতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Link copied!