• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

প্রবীণ সাংবাদিক আমিনুর রহমান তাজ সংকটাপন্ন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০৪:২৬ পিএম
প্রবীণ সাংবাদিক আমিনুর রহমান তাজ সংকটাপন্ন
ছবি : সংগৃহীত

হার্ট অ্যাটাক করে সংকটাপন্ন অবস্থায় রয়েছেন প্রবীণ সাংবাদিক ও আজকের দৈনিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আমিনুর রহমান তাজ। তিনি বর্তমানে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের সিসিইউতে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছে পরিবার।

পরিবার সূত্রে জানা যায়, শনিবার (৭ অক্টোবর) সকালে হার্ট অ্যাটাক করেন আমিনুর রহমান তাজ। প্রথমে তাকে রাজধানীর খিদমাহ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে নেওয়ার পরামর্শ দেন।

আমিনুর রহমান তাজের ভাই মিরাজ জানান, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর হার্ট অ্যাটাকের বিষয়টি নিশ্চিত করেছেন চিকিৎসকরা। একইসঙ্গে তার ফুসফুসে অতিরিক্ত পরিমাণ পানি পাওয়া গেছে বলে জানানো হয়েছে।

চিকিৎসকরা জানান, বর্তমানে আমিনুর রহমান তাজের শরীরে অক্সিজেন লেভেল অনেক কম। অক্সিজেন লেভেল বাড়ানো এবং ফুসফুস থেকে পানি অপসারণ না করা পর্যন্ত তারা হার্টের চিকিৎসায় যেতে পারছেন না। এসবের জন্য প্রয়োজনীয় চিকিৎসা দিচ্ছেন তারা।

এই প্রবীণ সাংবাদিকের দ্রুত আরোগ্য লাভের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা।

দেশের অপরাধ বিটের সাংবাদিকতা জগতের একজন উজ্জ্বল নক্ষত্র আমিনুর রহমান তাজ। বর্তমান সময়ের ক্রাইম রিপোর্টারদের মধ্যে অনেককেই তিনি কাজ শিখিয়েছেন।

১৯৯০ থেকে শুরু করে প্রায় এক দশকের বেশি সময় তার কলমের খোঁচায় কাঁপতো ঢাকার অপরাধ জগৎ। প্রথম বাংলাদেশি সাংবাদিক হিসেবে যার গ্রেপ্তারে আন্দোলন হয়েছিল বিশ্বের অনেক দেশে। যার ফলে তাকে ছেড়ে দিতে বাধ্য হয়েছিল তৎকালীন প্রশাসন।

Link copied!