• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

স্বস্তির বৃষ্টিতে কোরবানির হাটে অস্বস্তি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৩, ২০২৪, ০৭:০৫ পিএম
স্বস্তির বৃষ্টিতে কোরবানির হাটে অস্বস্তি
গাবতলীর পশুর হাট। ছবি : সংগৃহীত

ঢাকাসহ সারাদেশে কয়েকদিন ধরেই অসহনীয় ভ্যাপসা গরমে অতিষ্ট জনজীবন। এর মধ্যেই বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে বৃষ্টি ঝরেছে রাজধানীতে। এতে অসহনীয় গরম কেটে গিয়ে ফিরেছে স্বস্তি। তবে স্বস্তির এই বৃষ্টি অস্বস্তিতে ফেলেছে ঈদুল আজহা উপলক্ষে বাড়ি ফেরা মানুষদের।

শুধু তাই নয়, বৃষ্টির কারণে রাজধানীর বিভিন্ন এলাকায় কোরবানির পশুর হাটেও বিড়ম্বনায় পড়েন ক্রেতা ও বিক্রেতারা। শেষ বেলায় যখন জমে উঠেছে হাট, ক্রেতা আর বিক্রেতাদের সমাগত বেড়েছে তখনই বৃষ্টি শুরু হয়। এতে বিপাকে পড়েন সবাই। অনেকেই বৃষ্টিতে ভিজতে দেখা যায়।

এদিকে, ঈদের আগে শেষ কর্মদিবস থাকায় বিকেলে ঘরমুখো যাত্রীদের ভিড় দেখা গেছে গাবতলী বাস টার্মিনালে। তবে বৃষ্টির কারণে অনেকেই পড়তে হয় বিপাকে। কেউ কেউ বৃষ্টিতে ভিজতে ভিজতেই উপস্থিত হন কাউন্টারগুলোতে। তাছাড়া বৃষ্টির কারণে সড়কে পানি জমে যাওয়ায় বিভিন্ন এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

পথচারী ও ফুটপাতের দোকানিদেরও পড়তে হয় হঠাৎ বৃষ্টির ভোগান্তিতে। পথচারীদের অনেকে বলেন, বিকেলে হঠাৎ কালোমেঘে ঢেকে যায় আকাশ। তারপরই বৃষ্টি ঝরতে থাকে। আগাম প্রস্তুতি না থাকায় পথচারীসহ রিকশাচালকদের ভিজতে দেখা যায়। অবশ্য পথচারীদের অনেকেই আশপাশের ছাউনি কিংবা দোকানগুলোতে আশ্রয় নিতে দেখা গেছে। 

Link copied!