• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

কর্মসূচির নামে বিএনপি নৃশংস ও নির্মম নির্যাতন চালিয়েছে : কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২৩, ১২:৫৯ পিএম
কর্মসূচির নামে বিএনপি নৃশংস ও নির্মম নির্যাতন চালিয়েছে : কাদের
বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ নেতারা। ছবি-সংবাদ প্রকাশ

বিএনপির দৃশ্যমান কিছু অপরাধ গাজায় হামলার চেয়েও নৃশংস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক যৌথসভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “কর্মসূচির নামে বিএনপির নেতাকর্মীরা নৃশংস ও নির্মম নির্যাতন চালিয়েছে। ২৮ অক্টোবর আওয়ামী মহিলা লীগের নেতাকর্মীদের নির্যাতন করেছে। শুধু তাই নয়, তারা সাংবাদিকদের ওপরও নির্যাতন চালিয়েছে। এই বিএনপি সাংবাদিক শামসুর রহমানসহ অনেককে হত্যা করেছে।”

আওয়ামী লীগের শান্তি সমাবেশকে পাল্টা সমাবেশ হিসেবে চিহ্নিত করতে চেয়েছিল বিএনপি, এই মন্তব্য করে তিনি বলেন, “পল্টন থেকে তাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে বলা হয়েছিল, সেই ঐতিহাসিক জায়গা তাদের পছন্দ হয়নি। তারা গিয়েছিল গোলাপবাগ গুরুর হাটে। ১০ ডিসেম্বর গেল, ২৮ অক্টোবর গেল, এখন তিন দিনের অবরোধ। কোনোটাই সফল হবে না। মির্জা ফখরুলসহ বেশির ভাগ নেতারা জেলে। তাদের অবরোধ কর্মসূচির নেতৃত্ব দেবে কে?

উস্কানিরমুখেও শান্তি সমাবেশ সফল হওয়ায় দলের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে কাদের বলেন, “আমরা আগামীতে নিশ্চিত বিজয়ের দিকে। আবারও শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে বিজয়ী হবে আওয়ামী লীগ। শেখ হাসিনার নাম জনতার অন্তরে লেখা হয়েছে, সহজেই তাকে জনতার কাছ থেকে সরানো যাবে না।”

আগামী নির্বাচন পর্যন্ত নেতাকর্মীদের নিজেদের মধ্যে কোনো প্রতিহিংসামূলক আচরণ না করার আহ্বান জানিয়ে কাদের বলেন, “দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনপ্রিয়তা যাচাই-বাছাই করেই মনোনয়ন দেওয়া হবে। নেত্রীর কাছে সবার আমলনামা আছে। তিনিই ঠিক করবেন, আগামীতে কারা মনোনয়ন পাবেন।”

এ সময় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এবিএম মোজাম্মেল, মির্জা আজম, আফজাল হোসেন, সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

Link copied!