• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বিদেশ যাওয়ার টাকা জমাতে এসে ওপারে পাড়ি জমালেন সাগর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ০৪:৪৪ পিএম
বিদেশ যাওয়ার টাকা জমাতে এসে ওপারে পাড়ি জমালেন সাগর
সাগর হোসেন

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডের পর কারো বাবা, কারো মা আবার কারো সন্তানের খোঁজে আগুল লাগা ভবনের সামনে এবং ঢাকা মেডিকেলে ছুটোছুটি করছেন স্বজনরা। অনেককে মৃত অবস্থায় পেয়েছেন। অনেকে আবার হাসপাতালের বিছানায় ছটফট করছেন।

শুক্রবার (১ মার্চ) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে বসে বিলাপ করছিলেন পাবনার ফরিদপুর উপজেলার হাদল ইউনিয়নের ধানুয়াঘাটা গ্রামের আবু তালেব। বৃহস্পতিবার রাতে বেইলি রোডে অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন তার ছেলে সাগর হোসেন (২২)।

আবু তালেব জানান, অভাব-অনটনের কারণে লেখাপড়া বেশিদূর এগিয়ে নিতে পারেননি সাগর। এইচএসসি পাসের পর বিদেশে যাওয়ার চেষ্টা চালান। তবে অর্থাভাবে তাও সম্ভব হয়নি। শেষপর্যন্ত ঢাকায় এসে নিরাপত্তাকর্মী হিসেবে কাজ শুরু করেন। ইচ্ছে ছিল, বেতনের টাকা জমিয়ে বিদেশে যাবেন, ধরবেন সংসারের হাল। তবে তার সেই ইচ্ছেও আর পূরণ হলো না।

ছেলেকে হারিয়ে কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, “বিদেশে যাওয়ার টাকা দিতে পারিনি, তাই ছেলে গত বছরের জুলাই মাসে ঢাকায় এসেছে কাজ করে বিদেশে যাওয়ার টাকা জমাতে। আমার বড় ভাইয়ের ছেলে মালয়েশিয়া থাকে, সেখানেই যাওয়ার কথা ছিল। আমিও চেয়েছিলাম ফসল তুলে বিক্রির করে টাকা দিয়ে ছেলেকে বিদেশে পাঠাব। ঢাকায় কোন কোম্পানিতে কাজ করত সেটিও জানতাম না।”

তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাতেও ছেলে তার মায়ের সঙ্গে কথা বলেছে। আর কয়েকদিন পর বাড়িতে ফেরার কথা ছিল। এরই মধ্যে রাতে বিদেশ থেকে আমার ভাতিজা জানায় যে, সাগর যেখানে চাকরি করত সেখানে আগুন লেগেছে। সকালে জানতে পারি, সে আর বেঁচে নেই।“

আবু তালেব আরও বলেন, “আমার ছেলের মুখমণ্ডল বাদে পুরো শরীর পুড়ে গেছে। তবে চেহারাটা চেনা গেছে।”

পাবনার ফরিদপুরের ইউনুস আলী ডিগ্রী কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেন সাগর।

এর আগে বৃহস্পতিবার রাত ৯টা ৪৫ মিনিটের দিকে বেইলি রোডে বহুতল ভবনে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Link copied!