• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ট্রেনে আগুনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি রিজভীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২৩, ০১:০৪ পিএম
ট্রেনে আগুনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি রিজভীর
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ছবি: ফাইল ছবি

ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার ঘটনা সুপরিকল্পিত নাশকতা বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, “আমরা এ ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।”

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, “আজ ভোরে যারা রেলস্টেশনে থাকা ট্রেনটিতে আগুন দিয়ে চার যাত্রীর প্রাণপ্রদীপ নিভিয়ে দিল, তারা নিঃসন্দেহে মানুষ নামের কলঙ্ক। মহল বিশেষের প্রশ্রয় ব্যতিরেকে এ ধরনের মানবতাবিরোধী কাজ করা সম্ভব নয়। মূলত চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে জনদৃষ্টিকে ভিন্ন খাতে প্রবাহিত করতে; এটি কূটচাল কি না, তা নিয়ে জনগণের মধ্যে গভীর সংশয় দেখা দিয়েছে।”

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, “এ ধরনের রোমহর্ষক ও পৈশাচিক কাজ কেবল অবৈধ ও গণবিরোধী শক্তির মদদেই হওয়া সম্ভব। আমি এ বর্বরোচিত ও হৃদয়বিদারক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি।”

ভোরে রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। এর চালক বুঝতে না পেরে ট্রেনটি চালিয়ে আসেন। এরপর যাত্রীদের চিৎকারে তেজগাঁও রেলওয়ে স্টেশনে ট্রেনটি থামাতে সক্ষম হন তিনি। এ ঘটনায় এখন পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

Link copied!