• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
গাড়ি চালকদের তথ্যমন্ত্রী

আগুন দিতে এলে লাঠি ও লোহার রড দিয়ে জবাব দেবেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৬, ২০২৩, ০৩:১৯ পিএম
আগুন দিতে এলে লাঠি ও লোহার রড দিয়ে জবাব দেবেন
ছবি : সংগৃহীত

গাড়ি চালকদের লাঠি ও লোহার রড রাখার নির্দেশ দিলেয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, “ওরা আগুন দিতে এলে লাঠি ও লোহার রড দিয়ে জবাব দেবেন। আগুন দিতে এলে হাত পুড়িয়ে দেবেন।”

সোমবার (৬ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিএনপি-জামায়াতের অবরোধবিরোধী প্রতিবাদে অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, “অবরোধ কর্মসূচি ঘোষণা করে গুহায় ঢুকে গেছে বিএনপি-জামায়াত। তাদের কর্মসূচি মানেই মানুষের ওপর হামলা করা, মানুষ পোড়ানো, গাড়ি ঘোড়া জ্বালিয়ে দেওয়া। আমরা বিরোধী দলে ছিলাম। আমরা টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করতাম। আর বিএনপি নেতারা কর্মসূচি দিয়ে গুহায় ঢুকে গেছে।”

তথ্যমন্ত্রী বলেন, “গত ২৮ অক্টোবর পুলিশের বাজির আওয়াজে তারা সমাবেশ থেকে পালিয়েছে। যাওয়ার সময় পুলিশ পিটিয়ে হত্যা, রোগীবাহী অ্যাম্বুলেন্স, বিচারপতির বাসভবনেও হামলা করেছে। এখন বিভিন্ন মহলে বিএনপিকে নিষিদ্ধের দাবি জানিয়েছে। আমরা সেটা করতে চাই না। আমাদের মেয়েদের কাপড় ধরে টানাটানি করছে।”

হাছান মাহমুদ বলেন, “সরকারি দল হিসেবে মানুষের শান্তি নিশ্চিত করা আমাদের দায়িত্ব। এ জন্য সারা দেশে অবস্থান কর্মসূচি পালন করছি। আমাদের সহনশীলতার বাঁধ ভেঙে গেছে। এই দুষ্কৃতিকারীদের ধরে পুলিশের হাতে তুলে দিতে হবে। আমরা আইন হাতে তুলে নিতে চাই না।”

তথ্যমন্ত্রী বলেন, “বিএনপির অনেক নেতারা এখন তারেক রহমানের ওপর ক্ষুব্ধ। বিএনপি নির্বাচনে অংশ না নিলেও অনেকে নির্বাচনে অংশ নিতে বসে আছে। তাই অনুরোধ করবো, সন্ত্রাস পরিহার করে নির্বাচনে আসুন।”

অবস্থান কর্মসূচিতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ূন আহমেদ, সহ-সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, মিরাজ হোসেন, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক মো. শাহ আলম মুরাদ, মহানগর দক্ষিণের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!