• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

ঝুঁকিপূর্ণ মার্কেট চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৩, ০৭:৩১ পিএম
ঝুঁকিপূর্ণ মার্কেট চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের বিষয়ে সিটি করপোরেশন যৌক্তিক সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “রাজধানীর ঝুঁকিপূর্ণ মার্কেটগুলো চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।”

বুধবার (৫ এপ্রিল) বিকালে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

দুর্ঘটনার সময় সবাইকে সংযত থাকার আহ্বান জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, “যদি কোনো সংস্থার গাফিলতি আমরা দেখি তাহলে তো অবশ্যই ব্যবস্থা নেব। দুটি কমিটি করে দেওয়া হয়েছে। কমিটির মূল্যায়নে যদি কারও গাফিলতি পাওয়া যায় তাহলেও ব্যবস্থা নেওয়া হবে।”

তিনি বলেন, “আমরা যতটুকু শুনেছি ৬টা ১০ মিনিটে আগুন ধরে যাওয়ার পর ২-৩ মিনিটের মধ্যেই ফায়ার সার্ভিসের লোকেরা আসে। তারা আগুন নেভানো শুরু করে। কিন্তু আপনারা দেখেছেন আগুন কিন্তু চোখেন নিমিষেই অনেক বিস্তার করে। ফায়ার সার্ভিসের এক্সপার্ট লোকেরা কাজ করতে এলেও নানা বাধার সম্মুখীন হয়েছেন। তারা প্রাণান্ত চেষ্টা করেও দীর্ঘ সময় পরে আগুন নেভাতে পেরেছেন।“

কাপড় ও কাগজে আগুন লাগলে তা নেভাতে সময় লাগে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ফায়ার সার্ভিসের বেশ কয়েকজন আহত হয়েছেন। ব্যবসায়ীরাও অগ্নিদগ্ধ হয়েছেন। ফায়ার সার্ভিসের পাশাপাশি অন্যান্য বাহিনীর সদস্য ও স্থানীয় মানুষ মিলে সম্মিলিত ব্যবস্থা নিয়েছিল।”

ব্যবসায়ীদের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আসন্ন ঈদকে টার্গেট করে তারা বন্ধু-বান্ধব ও আত্মীয়দের কাছ থেকে টাকা নিয়ে মালামাল তুলেছিলেন। কিন্তু ভয়াবহ আগুনে সবকিছু ধ্বংস হয়ে যায়।”

তিনি আরও বলেন, “অগ্নিকাণ্ডের ঘটনায় প্রধানমন্ত্রী সব সময় মনিটর করছেন এবং এটি নিয়ে কী করা যায় পরবর্তীতে সিদ্ধান্ত তিনি দেবেন।“

Link copied!