• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

দলীয় কার্যালয় থেকে বিতাড়িত গণঅধিকার পরিষদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৮:৩৪ পিএম
দলীয় কার্যালয় থেকে বিতাড়িত গণঅধিকার পরিষদ

অবশেষে অফিস ছাড়তে বাধ্য হলো নুরুল হক নুরের গণঅধিকার পরিষদ।

বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় পল্টনের কালভার্ট রোডের প্রিতম জামান টাওয়ার থেকে তারা বের হয়ে যেতে বাধ্য হন। তবে পুলিশ এ সময় কোনো বল প্রয়োগ করেনি বলে জানান পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন।

অন্যদিকে গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা অভিযোগ, সম্পূর্ণ অন্যায়ভাবে পুলিশের সহযোগিতায় তাদের দলীয় কার্যালয় থেকে বের করে দেওয়া হয়েছে।

গোয়েন্দা সূত্রে জানা যায়, বিকেল সাড়ে তিনটার দিকে পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন নুর। এরপর অফিসে এসে দেখেন মশিউজ্জামান কার্যালয়ের সামনে কলাপসিবল গেইট তৈরি করে তালা ঝুলিয়ে দিয়েছেন। তখন গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের গেইট ভাঙতে গেলে মালিকের লোকজনের সঙ্গে ধস্তাধস্তি হয়। এরপর পুলিশ তাদের নিচে নামিয়ে আনেন।

নিচে নামার পর নুরুল হক নুর অভিযোগ করেন বলেন, “পুলিশ আমাদের পিটিয়েছে। মশিউজ্জামান অস্ত্রসহ ক্যাডার নিয়ে আসছেন। জিডি করার পরও পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। উল্টো আমাদের পিটিয়েছে। আমাদের অনেকে আহত হয়েছেন।”

নুর আরও বলেন, “আমরা অফিস ছাড়িনি। আমরা ভেতরে প্রবেশ করব। পুলিশ যেন আমাদের সহযোগিতা করে।”

এক প্রশ্নের জবাবে নুর বলেন, “কোনো বকেয়া নেই অফিসের ভাড়া বাবদ। চুক্তি অনুযায়ী ছয় মাস আগে বাসা ছাড়ার কথা বলতে হবে। কিন্তু মশিউজ্জামান হঠাৎ করে অফিস ছেড়ে দিতে বলেন। এটা আমরা মানিনি।”

এ ব্যাপারে পল্টন থানার ওসি মোহাম্মদ সালাউদ্দিন বলেন, “আমরা শান্তি-শৃঙ্খলার স্বার্থে শুধুমাত্র নুরসহ নেতাকর্মীদের নিচে নামিয়ে এনেছি। এ সময় পুলিশ কোনো বল প্রয়োগ করেনি।”

Link copied!