• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

সড়কে ট্রাফিক লাইট সচলের নির্দেশ প্রধানমন্ত্রীর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০৩:০৪ পিএম
সড়কে ট্রাফিক লাইট সচলের নির্দেশ প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

সড়কে শৃঙ্খলা ফেরাতে ট্রাফিক লাইট সিস্টেম ভালোভাবে চালুর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, “আমি আইজিপির সঙ্গে কথা বলেছি যে, ট্রাফিক লাইটগুলো সচল করে দিয়ে একটা শৃঙ্খলার মধ্যে নিয়ে আসার জন্য। আগে অতিরিক্ত চাপ ছিল, এখন সেই চাপ নাই।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) গণভবনে মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশ নেওয়ার অভিজ্ঞতা জানাতে এক সংবাদ সম্মেলনে আসেন প্রধানমন্ত্রী। সেখানেই যানজট নিরসনে সরকারের পদক্ষেপের সংক্রান্ত এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, “আমরা যদি ট্রাফিক লাইটের পদ্ধতিতে চলে যাই; বেশি সময় নয়, সময় কম কম করে যদি বারবার ছেড়ে দেই, মানুষ একটু যদি চলমান থাকে, যতক্ষণই লাগুক, অনেকক্ষণ বসে আছি সেই অনুভূতিটা হবে না।”

তিনি বলেন, “এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে বলে দিয়েছি। ট্রাফিক লাইট সিস্টেমটাকে ভালোভাবে চালু করার জন্য বলে দিয়েছি। যাতে করে ট্রাফিক সংযত হয়।”

রাজধানীতে মেট্রোরেল ও এক্সপ্রেসওয়ের সুবিধা মানুষ পাচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, “এতে করে অনেক যানজট সহনশীল হয়ে গেছে। এখনো কিছু কিছু এলাকা আছে। এক্সপ্রেসওয়ে এখন ফার্মগেট পর্যন্ত করা হয়েছে। পুরোটা হয়ে গেলেই সেই সুযোগটাও মানুষ পাবে। আরও পাঁচটা মেট্রোরেল সারা ঢাকাজুড়ে হবে। সেভাবে আমরা ব্যবস্থা নিচ্ছি। কিছু কথা বলা আমাদের বাঙালির একটা চরিত্র৷ একটা দলই আছে, কিছুই ভালো লাগে না। তারপর যখন হয়, তখন তারা এটা উপভোগ করেন।”

সংবাদ সম্মেলনে মিউনিখ নিরাপত্তা সম্মেলন প্রসঙ্গ, দ্বাদশ সংসদ নির্বাচনের আগে ঢাকায় ২৮ অক্টোবরের সংঘর্ষ, রোজা সামনে রেখে দ্রব্যমূল্যে প্রসঙ্গে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী।

Link copied!