• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

অবরোধে জনগণের সাড়া নেই : গাজী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০৬:৫৯ পিএম
অবরোধে জনগণের সাড়া নেই : গাজী
ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, “অবরোধে জনগণের সাড়া নেই। বিএনপি-জামায়াত যেন কোনো নৈরাজ্য করতে না পারে, সেজন্য আমরা রাস্তায় আছি।”

বৃহস্পতিবার (২ নভেম্বর) রূপগঞ্জে অবরোধবিরোধী মিছিল-সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এদিন উপজেলার বিভিন্ন স্থানে পথসভা ও মিছিল অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে বস্ত্র ও পাটমন্ত্রীর সঙ্গে অংশ নেন তার ছেলে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম মূর্তজা পাপ্পাসহ দলীয় নেতৃবৃন্দ।

রূপগঞ্জের পূর্বাচলের জয়বাংলা চত্বর, রূপগঞ্জের শুমু মার্কেট এলাকা, কাঞ্চন ব্রিজ এলাকা ও মুরাপাড়া সমাবেশ ও মিছিল করেন গোলাম দস্তগীর গাজী।

উপজেলার গুরত্বপূর্ণ ৬টি স্থানে পথসভা করেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মূর্তজা পাপ্পাও। বাবা-ছেলের নেতৃত্বে এদিন মাঠে সরব হয়ে ওঠে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতারা।

এক পথসভায় গোলাম দস্তগীর গাজী বলেন, “বিএনপি যেন আগুন খেলা করতে না পারে সে জন্য মাঠে আছি। মাঝে মধ্যে ওরা বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করছে, তবে জনগণের জানমালের তেমন কোনো ক্ষতি করতে পারছে না। গাড়ি-ঘোড়া সব চলছে।”

তিনি বলেন, “যত যাই করুক, তারা জনগণের ম্যান্ডেট নিতে পারবে না। জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে। আওয়ামী লীগের সঙ্গে থেকে জনগণ কাজ করে যাচ্ছে। অবরোধকারীরা জনগণের যাতে ক্ষতি করতে না পারে সেজন্য আমরা মাঠে আছি।”

এদিকে, অন্য এক পথসভায় বিএনপি জামায়াতের দেওয়া অবৈধ অবরোধ জনগণ মেনে নেয়নি বলে মন্তব্য করেছেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি গোলাম মূর্তজা পাপ্পা। বিএনপি-জামায়াতের উদ্দেশে তিনি বলেন, “দিনের বেলায় রাস্তা আসুন, চোরাগুপ্তা হামলা করে জনগণের সম্পদ নষ্ট করে আপনাদের কোনো লাভ নেই।”

গোলাম মূর্তজা পাপ্পা বলেন, “সংবিধান অনুযায়ী জানুয়ারিতে নির্বাচন, আপনারা (বিএনপি) সংবিধানকে অবহেলা করছেন। আপনারা জানেন, আমাদের প্রত্যেকটি ঘরে শিশু আছে। এই পরীক্ষার সময় তাদের স্কুলে যেতে বাধা সৃষ্টি করছেন। বাবা-মা চিন্তিত থাকছেন। স্কুলের শিশুর ভবিষ্যৎ ধ্বংস করে আপনারা কি জনগণের ভালোবাসা পাবেন?”

গোলাম মূর্তজা পাপ্পা আরও বলেন, “বিএনপির যদি কোনো দাবি-দাওয়া থাকে তারা শান্তিপূর্ণভাবে তা উত্থাপন করতে পারত। কিন্তু বিএনপি তা করেনি। আপনারা (বিএনপি) আগেও তা করেন না, এখনো করছেন না। আপনারা জনগণের সম্পদ ধ্বংস করছেন। আপনারা অবৈধ অবরোধ দিয়েছেন। কিন্তু জনগণ অবরোধ মানেনি।”

অবরোধবিরোধী মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, রূপগঞ্জ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, মাহবুর রহমান মেহের, জেলা পরিষদ সদস্য আনছর আলী, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাস, ভূলতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান আরিফ, গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি কামরুল ইসলাম তুহিন, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সালাউদ্দিন ভূঁইয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমন হাসান খোকন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেস, উপজেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব, ফিরোজ ভূইয়া, ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান দাউদ মোল্লা ও তারাব পৌর প্যানেল মেয়র রফিকুল ইসলাম মনিরসহ আরও অনেকে।

Link copied!