• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

কোথাও যেন অর্থের অপচয় না হয় : শিক্ষামন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২, ০৭:৫৪ পিএম
কোথাও যেন অর্থের অপচয় না হয় : শিক্ষামন্ত্রী

কোথাও যেন অর্থের অপচয় না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেছেন, “শিক্ষার অবকাঠামো তৈরিতে গুণগত মানের সঙ্গে আপস করার সুযোগ নেই। শিক্ষার মাধ্যমে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলতে পারব।”

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নবনিয়োগপ্রাপ্ত উপসহকারী প্রকৌশলীদের (সিভিল) দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতির পিতার নেতৃত্বে অনেক ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, “পৃথিবীর স্বাধীনতার ইতিহাসে এত রক্তদানের ইতিহাস বিরল। এই স্বাধীন দেশটির এগিয়ে যাওয়ার মূল হাতিয়ার হলো শিক্ষা। আর সেই শিক্ষার অবকাঠামো তৈরি করেন আপনারা (শিক্ষা প্রকৌশলীরা)। কাজেই সেখানে গুনগত মানের সঙ্গে আপস করার কোনো সুযোগ নেই।”

তিনি বলেন, “শিক্ষার উন্নয়নের মাধ্যমেই দক্ষ, যোগ্য, সৃজনশীল এবং মানবিক মানুষ গড়ে তোলা সম্ভব। সততা, দক্ষতা ও স্বচ্ছতার সঙ্গে  দায়িত্ব পালন করতে হবে।”

শিক্ষামন্ত্রী আরও বলেন, “গুনগত মান নিয়ে অনেক সময় পত্রিকায় সংবাদ আসে। সেই সংবাদে আমরা দেখি যে মানের সঙ্গে একটি আপস করে ফেলা হয়েছে নানা কারণে। এটা করা যাবে না।” 

Link copied!