• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আগামী জাতীয় নির্বাচন আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য হবে: তথ্যমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২, ২০২৩, ০৩:০৫ পিএম
আগামী জাতীয় নির্বাচন আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য হবে: তথ্যমন্ত্রী
খালেদা জিয়াকে রাজনৈতিক দাবার গুটি বানানো হয়েছে মন্তব্য করেন ড. হাছান মাহমুদ

আগামী জাতীয় নির্বাচন আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘মায়ের কান্না’ সংগঠন আয়োজিত মানববন্ধনে তিনি এ সব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, “জিয়াউর রহমানের ’৭৭-এর হত্যাযজ্ঞ নিয়ে দেশি-বিদেশি মানবাধিকার ব্যবসায়ীরা কেন কথা বলছেন না। বাংলাদেশের অগ্রযাত্রা অনেকের পছন্দ হচ্ছে না। তাই নানা ষড়যন্ত্র হচ্ছে।”

যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, “যারা গণতন্ত্রের শিক্ষা দিচ্ছেন তাদের দেশেই গণতন্ত্র নেই। তাই আমাদের গণতন্ত্র শিক্ষা দেবেন না।”

তথ্যমন্ত্রী বলেন, “মায়ের কান্নার আন্দোলন যৌক্তিক। যারা মানবাধিকার নিয়ে কাজ করছেন তাদের বলছি, এ বিষয়টা নিয়ে দেখবেন।”

খালেদা জিয়াকে রাজনৈতিক দাবার গুটি বানানো হয়েছে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, “বেগম জিয়া হাসপাতালে গেলেই বিএনপি বলে জীবন সংকটাপন্ন। অথচ তারা চায় না যে বেগম জিয়া সুস্থ থাকুক।”

ড. হাছান মাহমুদ বলেন, “দেশেই বেগম জিয়ার সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হচ্ছে। এ নিয়ে দয়া করে রাজনীতি করবেন না। তার বিদেশে যাওয়ার অনুমতি দেওয়া আদালতের ব্যাপার।”

তথ্যমন্ত্রী আরও বলেন, “হামাগুড়ি দিয়ে মানুষকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি। তারা এখন সন্ত্রাসের পরিকল্পনা গ্রহণ করছে। তবে আওয়ামী লীগ রাজপথে আছে, থাকবে। কঠোরভাবে প্রতিহত করা হবে।”

মায়ের কান্না সংগঠনের আহ্বায়ক কামরুজ্জামান মিয়া লেলিনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

Link copied!