• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে কীসের ইঙ্গিত দিলেন নানক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৬:৪৩ পিএম
মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে কীসের ইঙ্গিত দিলেন নানক
বক্তব্য রাখছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক। ছবি : সংগৃহীত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের জামিনের বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, “জামিন পেতেই পারে, আদালত জামিন দিতেই পারেন। এ ব্যাপারে আমাদের কোনো কথা নেই। আমি সংশ্লিষ্টদের অনুরোধ করব, যারা ঘটনাগুলো ঘটেয়েছেন, তাদের অবিলম্বে বিচার হওয়া উচিত।”

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা-১৩ আসনে মোহাম্মদপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ফখরুলের দিকে ইঙ্গিত করে নানক বলেন, “আমি দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, যারা হত্যাকাণ্ড করেছে, যারা প্রধান বিচারপতির বাড়ি এবং বিচারকদের বাসভবনে হামলা করেছে, যারা ট্রেনে ও বাসে আগুন দিয়ে মানুষ হত্যা করেছে এই অপরাধের জন্য বিচার হতেই হবে।”

ভুল সিদ্ধান্তের কারণে বিএনপির ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়ে পাটমন্ত্রী বলেন, “বিএনপি যে ভুল সিদ্ধান্তগুলো নিয়েছিল, সেসব ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি নামক দলটি ক্ষতিগ্রস্ত হয়েছে। ২৮ অক্টোবর যে হত্যাকাণ্ড হয়েছিল- সবমিলিয়ে বিএনপির অপরাধ ও অরাজনৈতিক আচরণের বিষয়গুলো মূল্যায়ন করবেন। মূল্যায়ন করে তাদের ভুল পথ পরিহার করে রাজনৈতিক সঠিক ধারায় এগিয়ে যাবে। এটাই আমরা প্রত্যাশা করি।”

বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে নিষিদ্ধ করার উদ্যোগের ব্যাপারে জানতে চাইলে পাটমন্ত্রী বলেন, “বিএনপি একটি সন্ত্রাসী দল, খুনিদের দল। এ দলটির পেছন থেকে যিনি কলকাঠি নাড়েন, তিনি একজন কারাদণ্ডপ্রাপ্ত আসামি। লন্ডনে বসে আছেন। তার নির্দেশিত হয়ে যে দলটি পরিচালিত হচ্ছে।”

বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে পাটমন্ত্রী বলেন, “নারী শিক্ষার ভিত্তিমূল হিসেবে মোহাম্মদ উচ্চ বালিকা বিদ্যালয় গড়ে উঠতে হবে। এ প্রতিষ্ঠানের মান এমন হতে হবে যে, অভিভাবকরা এ প্রতিষ্ঠানে ছাত্রীদের ভর্তি করাতে ব্যাকুল হয়ে পরে।”

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!