• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

বিএনপি নেতাদের ক্ষমা চাইতে বললেন নানক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২৩, ০৪:৪১ পিএম
বিএনপি নেতাদের ক্ষমা চাইতে বললেন নানক

ব্যর্থতার দায়ে বিএনপির শীর্ষ নেতাদের কান ধরে উঠবস করে জাতির কাছে ক্ষমা চাইতে বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেছেন, “মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা যদি সরকার পতন করতে না পারে, তাহলে পল্টন কার্যালয়ের সামনে তাদের কান ধরে উঠবস করে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।”

বুধবার (১১ জানুয়ারি) বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। রাজধানীর ফার্মগেট এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগ।

জাহাঙ্গীর কবির নানক বলেন, “মির্জা ফখরুলসহ বিএনপি উচ্চপর্যায়ের নেতারা সরকার পতনের ডাক দিয়ে তাদের নেতাকর্মীদের বারবার বিভ্রান্ত করছে। কিন্তু সরকার পতন এত সহজ না। কারণ এই সরকার জনগণের সরকার।”

বিএনপি দেশের ভোট ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে দাবি করে যুবলীগের সাবেক চেয়ারম্যান নানক বলেন, “বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন দেশে ভোট চুরি করেছে, এখন তারাই আমাদের ভোট ব্যবস্থা সংস্কার করতে বলছে। এটা লজ্জার বিষয়। লজ্জায় তাদের মাথা নত করে থাকা উচিত। আসলে তাদের লজ্জায় নেই।”

তিনি বলেন, “কারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে? যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে, মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করতে চেয়েছিল সেই পরাজিত শক্তি ১৫ আগস্ট নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছে। সেই চক্রান্তকারীরা আবার ষড়যন্ত্র শুরু করেছে। সেই চক্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশের অগ্রগতি-উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়।”

বিএনপিকে প্রতিহত করতে যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, “যে পরাজিত শক্তি মুক্তিযুদ্ধকে প্রশ্নবিদ্ধ করতে চেয়েছিল তারাই ১৫ আগস্ট ঘটনা ঘটিয়েছে। তারা আবারও নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। কিন্তু তাদের আর সুযোগ দেওয়া হবে না। যুব সমাজকে নিয়ে আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে এই ষড়যন্ত্র প্রতিহত করবে।”

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মির্জা আজম বলেন, “বিএনপি কর্মসূচি পালন করে সরকার হাটানোর জন্য। তারা ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অনেক অত্যাচার করেছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতায় এসে উন্নয়নের মাধ্যমে দেশের চেহারা পরিবর্তন করে দিয়েছে। তারা আবারও যদি রাস্তায় নামতে চায়, প্রতিহত করা হবে।”

নেতাকর্মীর উদ্দেশ্যে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, “অপরাধের দায়ে বিএনপি জামায়াতকে মানুষের কাছে ক্ষমা চাইতে হবে। যুবলীগ তাদের অনেক ছাড় দিয়েছে, আর ছাড় দেওয়া হবে না। আরেকবার মানুষের গায়ে হাত দিলে যুবলীগ সমুচিত জবাব দেবে।”

ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সমাবেশ পরিচালনা করেন।

এ সময় কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ নাঈম, রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক আবু মনির মো. শহিদুল হক রাসেল, মহানগর উত্তর যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন সেলিম, দপ্তর সম্পাদক এ এইচ এম কামরুজ্জামান কামরুলসহ বিভিন্ন ওয়ার্ড ও থানা যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!