• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

যুবলীগের সমাবেশ : সোহরাওয়ার্দী যেন জনসমুদ্র


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০৫:০৬ পিএম
যুবলীগের সমাবেশ : সোহরাওয়ার্দী যেন জনসমুদ্র

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে যুব মহাসমাবেশ শুরু হয়েছে।

শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে এসেছে যুবলীগের নেতাকর্মীরা। এতে পুরো সোহরাওয়ার্দী উদ্যান জনসমুদ্রে পরিণত হয়েছে।

যুবলীগ ছাড়াও আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদেরও ছিল সরব উপস্থিতি।

সমাবেশে বেলা ২টা ৪৩ মিনিটে মঞ্চে আসন গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে যুবলীগের সমাবেশ উদ্বোধন করেন তিনি। বেলুন ও কবুতর উড়িয়ে যুবলীগের সমাবেশ উদ্বোধন করা হয়। এ সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, মল চত্বর, ভিসি চত্বর, শাহবাগ, দোয়েল চত্বর, সোহরাওয়ার্দী উদ্যান হয়ে ঢাকা ও তার আশপাশের এলাকা থেকে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা। এ সময় ঢাকঢোল, বাঁশি আর স্লোগানে উল্লাস করতে দেখা গেছে।

মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে দেশের যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের এই দিনে যাত্রা শুরু হয় দক্ষিণ এশিয়ার বৃহত্তম যুব সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের।

Link copied!