• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

পলাতক জঙ্গিদের শিগগিরই গ্রেপ্তার করা সম্ভব হবে : স্বরাষ্ট্রমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২, ০৪:২১ পিএম
পলাতক জঙ্গিদের শিগগিরই গ্রেপ্তার করা সম্ভব হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আদালত থেকে পালিয়ে যাওয়া নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে শিগগিরই গ্রেপ্তার করা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “আমরা বর্ডার এলাকাগুলোতেও বলে দিয়েছি। তারা যেন দেশ থেকে পালিয়ে যেতে না পারে। এই ঘটনাটি দুঃখজনক।”

রোববার (২০ নভেম্বর) বিকালে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

পালিয়ে যাওয়া জঙ্গিদের বর্ণনা দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমি যতটুকু জানি, তাদের গ্রেপ্তার করা হয়েছিল। এরপর আদালত তাদের ফাঁসির আদেশ দিয়েছেন। তাদের মধ্যে আনসারুল্লাহ বাংলা টিমের দুইজন ছিল; একজন আবু সিদ্দিক ওরফে সোহেল ওরফে সাকিব, অন্যজন মাইনুল হাসান শামীম। তারা দুইজনই দণ্ডপ্রাপ্ত আসামি। তাদের নিয়ে এসে কোর্ট হাজতে রাখা হয়।”

আসাদুজ্জামান খান কামাল বলেন, “বিচারকের সামনে হাজিরা শেষে আবার যখন আসামিদের নির্দিষ্ট রুমে নিয়ে যাচ্ছিলেন তখন দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদের কেমিক্যাল ছুড়ে অজ্ঞান করে কয়েকজন সমর্থক তাদের নিয়ে পালিয়ে যান। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে আমরা রেড অ্যালার্ট জারি করেছি। আমাদের পুলিশ হন্যে হয়ে তাদের খুঁজছে।”

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “এই ঘটনায় যদি কারও অবহেলা বা গাফিলতি থাকে, তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।”

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, “কী স্প্রে দিয়েছে, কারা দিয়েছে সবগুলো বিষয় বলতে আমাদের আরেকটু সময় লাগবে।”

Link copied!