• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

‘অনিয়মিত শিক্ষার্থীদের মেডিকেলে ভর্তির সুযোগ নেই’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ৭, ২০২৩, ০৪:১৬ পিএম
‘অনিয়মিত শিক্ষার্থীদের মেডিকেলে ভর্তির সুযোগ নেই’

এসএসসি-এইচএসসির মাঝে কোনো গ্যাপ থাকলে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না বলে জানিয়েছেন আপিল বেঞ্চ। সেই সঙ্গে ভর্তি পরীক্ষায় ১৭ শিক্ষার্থীকে অংশগ্রহণের নির্দেশ দিয়ে হাইকোর্টের রায়টি স্থগিত করে দেওয়া হয়।  

মঙ্গলবার (৭ মার্চ) এ আদেশ দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বেঞ্চ।

গত ১৫ ফেব্রুয়ারি বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ স্টাডি ব্রেক থাকা ১৭ এইচএসসি পাশ শিক্ষার্থীকে ২০২৩ মেডিকেল ভর্তি পরীক্ষায় সুযোগ দেওয়ার নির্দেশ দেন। সেই সঙ্গে কেন তাদের ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেওয়া অবৈধ হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেন। যা মঙ্গলবার স্থগিত করে দিলেন আপিল বিভাগ।

বিজ্ঞানের পরীক্ষার্থীদের একটি বড় অংশের চেষ্টা থাকে মেডিকেল ও ডেন্টাল কলেজ ভর্তি হওয়া। ২০২২-২৩ সেশনের সরকারি ও বেসরকারি মেডিকেলের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তির ২ দশমিক ৫নং নিয়মে বলা হয়, ২০২২-২৩ সেশনের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীকে ২০২২ সালে এইচএসসি ও ২০২০ সালে এসএসসি অথবা ২০২১ সালে এইচএসসি ও ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শর্ত থাকে যে এইচএসসি পরীক্ষায় পাসের পূর্ববর্তী দুই বছরের মধ্যে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

গত ১১ ফেব্রুয়ারি ২০২২-২৩ সেশনের সরকারি ও বেসরকারি মেডিকেলের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। আগামী ১৩ ফেব্রুয়ারি অনলাইন আবেদন শুরু হবে। শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত।
 

Link copied!