• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মরিয়ম-আলমগীরের নেতৃত্বে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের নতুন কমিটি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৩:২৯ পিএম
মরিয়ম-আলমগীরের নেতৃত্বে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের নতুন কমিটি

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের রূপালী ব্যাংক ইউনিটের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) এ কমিটি ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মো. দেলোয়ার হোসেন ও সদস্যসচিব আশরাফ উল আলম ব্যাকুলের স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে দেখা যায়, রূপালী ব্যাংক ইউনিটের জন্য ৯ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে মরিয়ম খানম ও সদস্যসচিব করা হয়েছে আলমগীর হোসেন খানকে।

খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামী রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা মরিয়ম খানম নিজেও ছাত্রজীবনে আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন, আন্দোলন সংগ্রামে ছিলেন প্রথম সারিতে।

অপর দিকে আলমগীর হোসেন কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা হিসেবে দলের দুর্দিনে রাজপথের পরীক্ষিত নেতা হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।  

এ বিষয়ে জানতে চাইলে মরিয়ম খানম বলেন, “কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি রূপালী ব্যাংক ইউনিট কমিটির জন্য আমাকে যোগ্য মনে করে মনোনীত করেছে। এ জন্য কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির আহ্বায়ক মো. দেলোয়ার হোসেন, সদস্যসচিব আশরাফুল আলম ব্যাকুল এবং সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি হামিদুল হক সখা ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।”

মরিয়ম খানম আরও বলেন, “রূপালী ব্যাংকের বর্তমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মহোদয় আওয়ামী মনা সংগঠনসমূহের প্রতি অত্যন্ত আন্তরিক ও স্নেহশীল। চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মহোদয়ের নির্দেশনা এবং সহায়তায় আওয়ামী সমর্থক কর্মকর্তাদের নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আমরা কাজ করে যাব। আমাদের এখনকার মূল লক্ষ্য হবে ব্যাংক পাড়ায় অত্যন্ত শক্তিশালী সংগঠন হিসেবে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদকে প্রতিষ্ঠা করা।”

কমিটিতে মো. জিয়াউল ইসলাম, শহীদুল ইসলাম বুলবুল ও সৈয়দ রুহুল আমিনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। মো. শামীম আহমেদ, সৈয়দ তানজীম আহমেদ, মো. সিয়াম হোসেন মাল এবং মো. রবিউল্লাহকে সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!