• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

‘তরুণদের রক্ষা করতে না পারলে, স্বপ্ন পূরণ হবে না’


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ০৭:২৭ পিএম
‘তরুণদের রক্ষা করতে না পারলে, স্বপ্ন পূরণ হবে না’

মাদকের হাত থেকে তরুণদের রক্ষা করতে না পারলে, স্মার্ট বাংলাদেশের যে স্বপ্ন দেখা হচ্ছে তা পূরণ হবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “মাদকের ভয়াবহ থাবায় তরুণ প্রজন্ম ক্ষতিগ্রস্ত হচ্ছে। যদি আমাদের যুব সমাজ মাদকের ভয়ংকর ছোবলে আটকে যায়, তাহলে বাংলাদেশের উন্নয়নের পথ হারানোর সম্ভাবনা থেকে যাবে।”

শনিবার (৮ জুলাই) দুপুরে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার লস্করপুরে একটি মাদকাসক্তি চিকিৎসা ও মানসিক হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দেশে মাদকের ব্যাপারে সরকারের জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, “আমরা দেখেছি, জেলখানায় যারা রয়েছে তাদের প্রায় ৬০ শতাংশ মাদক ব্যবসায়ী এবং মাদক সেবনকারী। তাদের অনেকের সাক্ষ্য-প্রমাণের অভাবে বিচার হচ্ছে না। এক থেকে দুই মাস পরে বের হয়ে আরও বেশি করে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। এই জায়গায় যারা জনপ্রতিনিধি আছেন, আপনাদের কাজ করতে হবে।”

তিনি বলেন, “যারা মাদক ব্যবসায়ী তাদের চিহ্নিত করতে হবে। তাদের পুলিশে ধরিয়ে দিতে হবে। গোপনে প্রশাসন ও পুলিশের কাছে তাদের ব্যাপারে জানাতে হবে। আমরা চাই, নতুন প্রজন্মকে মাদকদ্রব্যের হাত থেকে রক্ষা করতে। না হলে যে স্মার্ট বাংলাদেশের আমরা স্বপ্ন দেখি তা বাধাগ্রস্ত হবে।”

তিনি আরও বলেন, “দেশের ৬৫ শতাংশ মানুষ কর্মক্ষম শক্তির অংশ। এর মধ্যে অধিকাংশই যুব সমাজ। সেই যুব সমাজকে যদি আমরা রক্ষা করতে না পারি তাহলে দেশের অপূরণীয় ক্ষতি। যুব সমাজ যদি ভয়াবহ মাদকের ছোবলে আটকে যায় তাহলে দেশের উন্নয়নের পথ হারানোর সম্ভাবনা থেকে যায়।”

Link copied!