• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

জুরাইনে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ ২


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৪, ০৮:৪৬ এএম
জুরাইনে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ ২
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন দগ্ধ বনমালী দাস। ছবি : সংগৃহীত

রাজধানীর কদমতলী থানার জুরাইন ঋষিপাড়া এলাকায় রান্না করতে গিয়ে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে দুজন দগ্ধ হয়েছেন। শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ছয়টার দিকে এ ঘটনা ঘটে।

পরে সন্ধ্যা সোয়া সাতটার দিকে দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে আসা হয়। দগ্ধরা হলেন বিনা রানী দাস (৩৮) ও তার দেবর বনমালী দাস (৩০)। সম্পর্কে তারা দেবর–ভাবি।

দগ্ধ বনমালী দাস বলেন, “আমার বউদি দুইতলা বিল্ডিংয়ের নিচতলায় সন্ধ্যায় রান্না করার সময় গ্যাস লিকেজ করে হঠাৎ আগুন ধরে যায়। বউদির  চিৎকার শুনে রান্না ঘরে গিয়ে দেখি তার সমস্ত শরীরের আগুন ধরে গেছে। বউদিকে বাঁচাতে গিয়ে আমিও দগ্ধ হই। পরে দগ্ধ অবস্থায় আমাদের দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে। আমার শরীরের কোমর থেকে দুই পা এবং বাঁ হাত সম্পূর্ণ দগ্ধ হয়েছে। বউদির সমস্ত শরীরই দগ্ধ হয়েছে।”

তিনি আরও জানায়, “আমি পেশায় একজন সিএনজি চালক। আমার বউদি একজন গৃহিণী। আমরা কদমতলী জুরাইনে ঋষিপারা এলাকায় থাকি।”

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, “কদমতলী জুরাইনের ঋষিপাড়া এলাকা থেকে বিস্ফোরণে দগ্ধ হয়ে দুজন মেডিকেল বার্নের জরুরি বিভাগে এসেছেন। বার্নের জরুরি বিভাগে চিকিৎসা শেষে তাদের ভর্তি দেওয়া হয়েছে। পুরুষের তুলনায় নারীর অবস্থা আশঙ্কাজনক বলে দায়িত্বরত ও চিকিৎসক জানিয়েছেন। এ ঘটনায় বিনা রানী দাস ৫০ শতাংশ এবং তার দেবর বনমালী দাস ২০ শতাংশ দগ্ধ হয়েছেন বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক।”
 

Link copied!