• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ডা. জাফরুল্লাহ চৌধুরীকে গার্ড অব অনার প্রদান


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ০১:০১ পিএম
ডা. জাফরুল্লাহ চৌধুরীকে গার্ড অব অনার প্রদান

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বীর মুক্তিযোদ্ধা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক হেদায়েতুল্লাহ।

এর আগে সকাল ১০টা ৫ মিনিটে শহীদ মিনারে তার মরদেহ আনা হয়। এর পরে ১০টা ২২ মিনিটে রণাঙ্গণের বীর মুক্তিযোদ্ধারা তার লাশকে বহন করে শ্রদ্ধা নিবেদনের জন্য প্যান্ডেলে নিয়ে আসেন। শুরুতেই তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য এ কে আজাদ চৌধুরী।

শ্রদ্ধা নিবেদন শেষে ও গার্ড অব অনার শেষে ১২ টা ৪০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে সোহরাওয়ার্দী উদ্যানে ডা. জাফরুল্লাহর জানাজার জন্য নেওয়া হয়। সেখানে দুপুর আড়াইটাই তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

শুক্রবার ১০টায় তার মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। জুমার নামাজ শেষে সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। মঙ্গলবার রাত ১০টা ৪০ মিনিটে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৮২ বছর।

Link copied!