• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

আগুন সন্ত্রাসের বিরুদ্ধে সম্পাদক ফোরামের নিন্দা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩, ০৭:০২ পিএম
আগুন সন্ত্রাসের বিরুদ্ধে সম্পাদক ফোরামের নিন্দা
বাংলাদেশ সম্পাদক ফোরাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের নামে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস, নাশকতা ও মানুষ পুড়িয়ে মারার ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সম্পাদক ফোরাম।

বুধবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ সম্পাদক ফোরামের প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, আহ্বায়ক রফিকুল ইসলাম রতন ও সদস্য সচিব ফারুক আহমেদ তালুকদার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াত ও তাদের সমমনা কিছু দল নির্বাচন বর্জন ও প্রতিরোধের নামে লাগাতার অবরোধ, হরতাল ও অসহযোগ কর্মসূচি দিয়ে যানবাহন ও ট্রেনে অগ্নিসংযোগ করে মানুষ হত্যার মাধ্যমে যে সন্ত্রাস ও অরাজকতা সৃষ্টি করেছে, তা দেশের মানুষ ইতিমধ্যেই প্রত্যাখ্যান করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, নির্বাচনে অংশগ্রহণ করা অথবা নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত যে কোনো ব্যক্তি এবং দলের গণতান্ত্রিক অধিকার। কিন্তু নির্বাচন বর্জনের নামে নির্বাচন পণ্ড করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার অপপ্রয়াস সম্পূর্ণ বেআইনি এবং অপরাধ। এর বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানাচ্ছি।

সম্পাদক ফোরামের বিবৃতিতে বলা হয়, জাতিসংঘসহ যেসব দেশ ও আন্তর্জাতিক সংস্থা বাংলাদেশে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার ব্যাপারে আহ্বান জানিয়েছে, তাদের বিএনপি-জামায়াতের সৃষ্ট নির্বাচন বিরোধী সন্ত্রাস ও নাশকতার ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখার জন্য আহবান জানাচ্ছি।

Link copied!