• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

পশ্চিমবঙ্গের হুগলি নদীতে ডুবল বাংলাদেশি জাহাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৯:০৪ পিএম
পশ্চিমবঙ্গের হুগলি নদীতে ডুবল বাংলাদেশি জাহাজ

পশ্চিমবঙ্গের হুগলি নদীতে বাংলাদেশি দুইটি জাহাজের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে এম ভি রাফসান হাবিব-৩ নামের একটি জাহাজ ডুবে যায়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে হুগলি নদীর কুলপির পহেলা নম্বরের কাছে ঘটনাটি ঘটেছে ৷ ঘন কুয়াশার কারণেই এই দুর্ঘটনা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে৷

বাংলাদেশি পণ্যবাহী জাহাজটি খিদিরপুর থেকে পণ্য নিয়ে বাংলাদেশের উদ্দেশে রওনা দেয় সেই সময় হুগলি নদীর কুলপির পহেলা নম্বরের কাছে অপর দিক থেকে আসা একটি জাহাজের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। ঘটনায় একটি জাহাজ অক্ষত থাকলেও অপরটি ডুবে যায়। স্থানীয়দের সহায়তায় ডুবন্ত জাহাজের ৯ সদস্যকে উদ্ধার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এই ঘটনায় জাহাজের পাঠাতন ফুটো হয়ে জল ঢুকতে থাকে। জাহাজে থাকা বাংলাদেশি নাবিকসহ অন্যান্যরা প্রাণভয়ে চিৎকার শুরু করে দেয়। বাংলাদেশি জাহাজের নাবিক ও অন্যান্য কর্মীদের চিৎকারে হুগলি নদীতে থাকা মৎস্যজীবীরা উদ্ধার কার্যে এগিয়ে আসে। পরবর্তীতে খবর পেয়ে ঘটনাস্থলে কুলপি থানার পুলিশ হাজির হয়।

পুলিশ জানায়, মৎস্যজীবীদের সহযোগিতায় বাংলাদেশি পণ্যবাহী জাহাজ থেকে সকলকে নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাংলাদেশি জাহাজটির নাম এম ভি রাফসান হাবিব-৩।

শনিবার ভোর বেলা কলকাতার খিদিরপুর থেকে পণ্য নিয়ে বাংলাদেশের উদ্দেশে রওনা দেয়। ঘন কুয়াশা ও দৃশ্যমানতার অভাবে হুগলি নদীতে অপর দিক থেকে আসা একটি জাহাজ বাংলাদেশি পন্যবাহী জাহাজটিকে ধাক্কা মারে। দুর্ঘটনায় জাহাজের পাঠাতন ফুটো হয়ে যায় এবং পানি ঢুকতে শুরু করে। এসময় পণ্যভর্তি জাহাজটি ডুবতে শুরু করলে অপরটি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল থেকে সরে যায়। 

ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছে কুলপি থানার পুলিশ, পাশাপাশি পলাতক জাহাজের খোঁজ চালানো হচ্ছে।

Link copied!