• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

‘শিশু রাসেলের নিষ্পাপ হাসি থামিয়ে দেওয়া হয়েছিল’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ০৭:৪৫ পিএম
‘শিশু রাসেলের নিষ্পাপ হাসি থামিয়ে দেওয়া হয়েছিল’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শিশু শেখ রাসেলের নিষ্পাপ হাসি নির্মমভাবে থামিয়ে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষ্যে বনানী কবরস্থানে শহীদ শেখ রাসেলের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন পরবর্তী গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।  

মেয়র তাপস বলেন, “১৯৭৫ সালের ১৫ অগাস্ট বর্বরোচিতভাবে, মানবাধিকার লঙ্ঘন করে ছোট্ট শিশু রাসেলকে হত্যা করা হয়েছে। হত্যা করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু এবং বঙ্গমাতাসহ তার পরিবারের সবাইকে। একটি নিষ্পাপ, নিরীহ ছোট্ট শিশু তার যে নিষ্পাপ হাসি, জঘন্যভাবে, নির্মমভাবে, নিষ্ঠুরভাবে সেদিন সেই হাসিটা থামিয়ে (বন্ধ করে) দেওয়া হয়েছে।”

বিদেশে অবস্থানকারী শিশু রাসেলের হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে বিচারকার্য সম্পন্ন করার দাবি জানিয়ে মেয়র বলেন, “আজকে যে গোলাপ ফুলটা আমরা দেখি, সেই গোলাপ ফুলটাকে প্রস্ফুটিত হতে দেওয়া হয়নি। খুনী, হত্যাকারীরা অঙ্কুরেই ধ্বংস করে দিয়েছে। আমরা আজকে এই দিনে আবারও এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। এর সুষ্ঠু বিচার বাকি রয়েছে। এখনো খুনিরা বিদেশে পলায়নরত আছে। তাদের ফিরিয়ে এনে বিচার সম্পন্ন করার দাবি জানাচ্ছি এবং শহীদ শেখ রাসেলের আত্মার মাগফেরাত কামনা করছি। তার জন্য প্রাণ ভরে দোয়া করছি। অবশ্যই ছোট্ট শিশুরা যেন এভাবে আর ঝরে না পরে। ছোট শিশুরা প্রস্ফুটিত হওয়ার সুযোগ থেকে যেন আর বঞ্চিত না হয়।”

‘শেখ রাসেল দিবস’ উদযাপন উপলক্ষ্যে আজিমপুর কবরস্থান সংলগ্ন মেয়র হানিফ জামে মসজিদ, গোলাপ শাহ জামে মসজিদসহ করপোরেশন পরিচালিত অন্যান্য মসজিদে বাদ আছর দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানান শেখ তাপস।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের সচিব আকরামুজ্জামান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার কবির, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এফ এম শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!