• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

মোখা মোকাবিলায় সকল প্রস্তুতি নেওয়া হয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ১২, ২০২৩, ০৭:২১ পিএম
মোখা মোকাবিলায় সকল প্রস্তুতি নেওয়া হয়েছে : ত্রাণ প্রতিমন্ত্রী

অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।

শুক্রবার (১২ মে) বিকেলে আন্তর্জাতিক নার্সিং দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রায় অংশগ্রহণ শেষে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, “কক্সবাজারের জন্য ৫৭৩টি আশ্রয়ণ প্রকল্প খোলা হয়েছে। প্রায় ৮ হাজার ৪০০ সিপিবি ভলান্টিয়ার সেখানে কাজ করছেন। এই দুর্যোগের ক্ষতিকর প্রভাব মোকাবিলায় তারা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এছাড়া কোস্টগার্ড কাজ করছে। আমরা কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক খবর নিচ্ছি।”

প্রতিমন্ত্রী আরও বলেন, “ঘূর্ণিঝড় মোখার যে পেরিফেরাল পার্ট আছে তা ৪০০ কিলোমিটার ব্যাস নিয়ে অগ্রসর হচ্ছে। এ পেরিফেরাল পার্ট সেন্ট মার্টিন এবং টেকনাফে আঘাত হানতে পারে।”

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, “ঘূর্ণিঝড়ের গতিপ্রকৃতির বিষয়ে প্রধানমন্ত্রী সার্বক্ষণিক নজর রাখছেন এবং ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুতি সম্পর্কে দিকনির্দেশনা দিচ্ছেন। আমরা চট্টগ্রাম এবং কক্সবাজারে পর্যাপ্ত প্রস্তুতি নিয়েছি। সমন্বিতভাবে ঘূর্ণিঝড় মোকাবিলা এবং উদ্ধার তৎপরতা নিশ্চিত করতে শনিবার (১৩ মে) সকালে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক ডাকা হয়েছে।

এ সময় সাভার এনাম মেডিকেল কলেজের নার্সসহ বিভিন্ন প্রতিষ্ঠানের নার্সরা উপস্থিত ছিলেন।

Link copied!