• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

৫৫ কেজি সোনা চুরি : ৮ ব্যক্তিকে থানায় জিজ্ঞাসাবাদ চলছে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৩, ০৪:০৯ পিএম
৫৫ কেজি সোনা চুরি : ৮ ব্যক্তিকে থানায় জিজ্ঞাসাবাদ চলছে
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের কাস্টম হাউজের ভল্ট থেকে ৫৫কেজি সোনা চুরির ঘটনায় আটজনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। এরমধ্যে সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) পদমর্যাদার ৪ জন ও ভল্টের নিরাপত্তার দায়িত্বে থাকা ৪ সিপাহি রয়েছে। 

বিমানবন্দর থানা পুলিশ তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা ব্যক্তিদের নাম প্রকাশ করেনি। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির উত্তরা বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানায়,কাস্টমস হাউসের গুদামের নিরাপত্তায় শিফটিং ডিউটি করতেন এমন চারজন সিপাহিকে হেফাজতে নেওয়া হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। অন্যদিকে, সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) পদমর্যাদার চারজন কর্মকর্তাকেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে।

এদিকে বিমানবন্দর  থানার ওসি বলেন, এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি। তবে, এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় আনতে আমরা কাজ করছি।

এডিসি তৌহিদুল ইসলাম আরও বলেন, জিজ্ঞাসাবাদে জড়িত থাকার প্রমাণ পেলে তাদের আদালতে সোপর্দ করা হবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউজের নিজস্ব গুদাম থেকে সোনা চুরির ঘটনায় রোববার (৩ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১০টার দিকে বিমানবন্দর থানায় মামলা হয়েছে। কাস্টম হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন বাদী হয়ে এ মামলা করেন।

সূত্র জানায়, প্রায় এক সপ্তাহ আগে ঢাকা কাস্টম হাউজের কমিশনার জানতে পারেন গুদাম থেকে প্রায় ১৫ কেজি সোনা নিখোঁজ রয়েছে। পরে গুদামে থাকা সোনার হিসাব করার জন্য একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পেয়েছে।

Link copied!