• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

‘চিন্তাসূত্র পুরস্কার-২০২৩’-এর জন্য মনোনয়ন আহ্বান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩, ০৯:৩১ এএম
‘চিন্তাসূত্র পুরস্কার-২০২৩’-এর জন্য মনোনয়ন আহ্বান

শিল্প-সাহিত্য-সংস্কৃতিবিষয়ক ওয়েবপোর্টাল চিন্তাসূত্র প্রবর্তিত ‘চিন্তাসূত্র পুরস্কার-২০২৩’-এর জন্য ৫ শাখায় মনোনয়ন আহ্বান করা হয়েছে। শাখাগুলো হলো গবেষণা-প্রবন্ধ, কথাসাহিত্য, কবিতা, তরুণ কবি-সাহিত্যিক ও ছোটকাগজ-সংগঠক। ১৫ মার্চ থেকে ৩১ আগস্ট পর্যন্ত যোগ্য ব্যক্তিদের নাম প্রস্তাব করা যাবে।

যারা পুরস্কারের জন্য উপযুক্ত ব্যক্তিদের নাম প্রস্তাব করবেন, তাদের অবশ্যই নিজ নিজ ক্ষেত্রে এক বা একাধিক বই থাকতে হবে। প্রস্তাবের সঙ্গে মনোনীত ব্যক্তির কাজের বিবরণ, বইয়ের সংখ্যাসহ সংক্ষিপ্ত মূল্যায়নের পাশাপাশি নিজের কাজের সংক্ষিপ্ত বিবরণ জমা দিতে হবে [email protected]এই ইমেইলে।

১ সেপ্টেম্বর থেকে ডিসেম্বর প্রস্তাবিত নামগুলো নিয়ে পুরস্কার কমিটির পর্যালোচনা চলবে। ১৬ ডিসেম্বর পুরস্কারজয়ীদের নাম ঘোষণা করা হবে। সম্ভাব্য পুরস্কারজয়ীদের বিরুদ্ধে কারও কোনো অভিযোগ থাকলে ২০ ডিসেম্বরের মধ্যে উপযুক্ত প্রমাণসহ দেশের যেকোনো নাগরিক তা জানাতে পারবেন। ২২ ডিসেম্বরের মধ্যে আপত্তির বিষয়টি নিষ্পত্তি করবে পুরস্কার কমিটি। এরপর ডিসেম্বরের শেষ সপ্তাহের যেকোনো দিন পুরস্কারপ্রাপ্তদের আনুষ্ঠানিকভাবে পুরস্কার প্রদান করা হবে।

২০২১ সাল থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দেওয়া হচ্ছে। চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২১ পেয়েছেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক। চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২ পেয়েছেন প্রবন্ধে গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে সাদিয়া সুলতানা, শিশু-সাহিত্যে তৌহিদ এলাহী, তরুণ কবি শাহিন সপ্তম ও সংগঠনে জয়দুল হোসেন।

বিস্তারিত জানতে

Link copied!