• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

কনের গর্জিয়াস ওড়না যেখানে পাবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৩:১২ পিএম
কনের গর্জিয়াস ওড়না যেখানে পাবেন
কনের গর্জিয়াস ওড়না িসাজাতে পারেন পছন্দমতো। ছবি: সংগৃহীত

বিয়ের মৌসুম শুরু হয়ে গেছে শীত শুরু হতে না হতেই। বিয়ে মানেই জমকালো সাজ। আর তার অন্যতম আকর্ষণ বর, কনে ও তাদের সাজপোশাক। বিয়ের পোশাক মূলত যার যার পছন্দ অনুযায়ী বাছাই করা হয়। কেউ হালকা রঙের পোশাক পছন্দ করেন, কেউ গর্জিয়াস রং বেছে নেন। 

তবে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় চকচকে, নজরকাড়া ডিজাইনই প্রাধান্য পায়। বিয়ে বলে কথা। বিয়ের শাড়ির কথা কমবেশি সবারই জানা থাকে। কোথায় পাওয়া যায়, কিভাবে কিনতে হয় বা ডিজাইনও থাকে তৈরি করা। কিন্তু শাড়ির সঙ্গে যেটি না হলেই নয় তা হলো ওড়না। এটি কনের পুরো সাজটিকে পরিপূর্ণ করে তোলে। বিয়ের পোশাক কেনাকাটার অভিজ্ঞতা যাদের রয়েছে তারা তো জানেনই, তবে যারা নতুন বিয়ে করবেন ভাবছেন তাদের জন্য রইল কিছু টিপস। 

যদি আপনার হাতে পর্যাপ্ত সময় না থাকে তাহলে চট করে রেডি ওড়না কিনে নিতে পারেন দোকান থেকে। এখন নানান ধরণের ডিজাইনের ওড়না পাওয়া যায়। এরমধ্যে হাল ফ্যাশনে চলছে কবুল লেখা, বর কনের নাম লেখা ও বিভিন্ন গানের কলি ছাপানো ওড়না। 

কিন্তু যাদের হাতে যথেষ্ট সময় রয়েছে তারা যেটি করতে পারেন তা হলো, আজকাল দোকানে বিয়ের ওড়নার গজ কাপড়ও পাওয়া যায়। চাইলে প্রয়োজনমতো কাপড় কিনে তাতে নিজের পছন্দমতো নকশা করে নিতে পারেন। 
তাতে থাকতে পারে বিভিন্ন ডিজাইনের কারুকার্য খচিত লেইস, পুরো ওড়নাজুড়ে  চুমকি, ডলার বা পাথর, থাকতে পারে চারদৌসি কাজ। এসব কাজ নেটের ওড়নাতেও বেশ ভালো লাগবে। 
রাজধানীর বেশিরভাগ মার্কেটেই বিয়ের ওড়না কিনতে পাওয়া যায়। 

তবে মৌচাক, নিউ মার্কেট, গাউসিয়া ও চাঁদনি চক সুপার মার্কেটে বিভিন্ন দাম ও ডিজাইনের ওড়না পাওয়া যাবে। এ ছাড়া অনলাইনে নির্ভরযোগ্য কোনো পেইজ থেকেও কিনে নিতে পারেন।

Link copied!