• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

ট্রেন্ডি পোশাকে এবারের ঈদ


নাইস নূর
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ০২:৩৪ পিএম
ট্রেন্ডি পোশাকে এবারের ঈদ

দরজায় কড়া নাড়ছে ঈদ। আর নতুন পোশাক ছাড়া ঈদ তো ভাবাই যায় না। এবার আবহাওয়া সম্পূর্ণ ব্যতিক্রম। তীব্র দাবদাহ চলছে এখন। তাই চাই আরামদায়ক পোশাক ও পোশাকের রং। সেই সঙ্গে হতে হবে স্টাইলিশও। চলুন জেনে নিই এবার ঈদ ফ্যাশন এর কিছু তথ্য।

দেশের তরুণ-তরুণীদের জন্য সারা লাইফস্টাইলের ওয়েস্টার্ন সাব-ব্র্যান্ড ‘ঢেউ’ এবার নিয়ে এসেছে ঈদপোশাকের দারুণ সব সংগ্রহ।

সারা লাইফস্টাইলের ফ্যাশন ডিজাইনার মোহাম্মদ শামীম রহমান বলেন, ‘এখনকার ছেলেমেয়েরা অনেক আধুনিক। সবার চাই ট্রেন্ডি পোশাক। তাই আমরাও সেভাবে পোশাক ডিজাইন করেছি।’

মোহাম্মদ শামীম রহমান আরও বলেন, ‘এ যুগে নারীদের অনেক আত্মবিশ্বাসী ও সাহসী হতেই হয়। এটা মাথায় রেখে মূলত আমরা পোশাকগুলো ডিজাইন করেছি। পোশাকের গুণগত মানের জন্য বিদেশ থেকে আমরা ভালো ফ্রেবিক এনেছি। বাংলাদেশি নারীরা যাতে স্বাচ্ছন্দ্যে ওয়েস্টার্ন কাটিং ড্রেস পরতে পারে, সেভাবে আমরা পোশাক ডিজাইন করেছি। পুরোপুরি ওয়েস্টার্ন লুক থাকবে না। বাঙালিয়ানাও খুঁজে পাওয়া যাবে।’

ঢেউয়ের পোশাক কালেকশনে মেয়েদের পোশাকে নতুনত্ব পাবেন ক্রেতারা। মেয়েদের জন্য পাওয়া যাবে ওয়েস্টার্ন শর্ট ও অফ শোল্ডার শার্ট। এ ছাড়া থাকছে ফ্যাশন টপস, মিডি, শর্ট টপস, ক্রপ টপ, ব্লেজার, টুপিস, লেডিস বাটন প্যান্ট, বডিকন, অফ শোল্ডার টপস, গাউন, স্কার্ট ও কাফতান।

ঈদের সময় বন্ধুবান্ধব কিংবা আত্মীয়ের বাসায় নিমন্ত্রণ থাকে। দুপুরে কিংবা রাতে দাওয়াত খেতে গেলে আরামদায়ক শার্ট ও কাফতান পরা যাবে অনায়াসে। বাটন, ডেনিম বিংবা পেনসিল কার্টের ফরমাল প্যান্ট দিয়ে পোশাকগুলো পরলে স্টাইলিশ লাগবে।

অন্যদিকে ঈদের দিন বাসায় ঢিলেঢালা টপস, লং স্কার্ট, টি-শার্ট পরলে আরাম লাগবে। 
পোশাক কেনার জন্য রং সবার আগে পছন্দ করে রাখতে হয়। ঢেউ কালেকশনে সাদা-কালো, ধসূর , নীল, কালো, হলুদ রঙের পোশাক পাওয়া যাবে।

ঢেউ-এর তরুণ-তরুণী এবং কিশোর-কিশোরীদের জন্য পোশাকগুলোর দাম নির্ধারণ করা হয়েছে ৭৫০ থেকে শুরু করে ৪৫০০ টাকা। কাফতান ১৫০০ থেকে শুরু করে ২৫০০ টাকা। স্কার্ট ১০০০ থেকে শুরু করে ২০০০ টাকা। ফরমাল শার্ট ৯০০ থেকে শুরু করে ১০০০-এর মধ্যে ক্রেতারা পাবেন।

অন্যদিকে সারার ঈদ কালেকশনেও এবার থাকছে ধামাকা। তাদের পোশাকের থিম এবার  ‘মোঘল’। এই ধরনের পোশাক পরে রূপকথার রাজ্যে মনে মনে ঘুরে আসতে পারবেন।

পোশাকের মোটিফ হিসেবে থাকছে জিওমেট্রিক, ট্র্যাডিশনাল, ফ্লোরাল স্ক্রিন প্রিন্ট, কারচুপি, ডিজাটাল প্রিন্ট ও এমব্রয়ডারির কাজ। এ ছাড়া আছে আনইস্টিচ লন, ফ্যাশন টপস, কাফতান, শাড়ি, আনারকলি, সিঙ্গেল পিস কামিজ, লন থ্রিপিস, এথনিক কুর্তি।। ডেনিম টুইল ফেব্রিক্স, ডবি কটন, জ্যাকার্ড কটন, কটন, জর্জেট ও সিল্ক, শার্টিন, ভিসকস, নেট  দিয়ে পোশাকগুলো বানানো হয়েছে।

যারা এবার নেভি ব্লু , রয়েল ব্লু, মেরুন, আকাশী লাল ও কালো রঙের জমকালো পোশাক খুঁজছেন তারা এই রঙের পোশাকগুলো সারা’তে পেয়ে যাবেন। সারাতে ফ্যামিলি কালেকশন ম্যাচিং পোশাকও রয়েছে। দামও সাধ্যের মধ্যেই। আনারকলি ৩৫০০ থেকে শুরু করে ৪০০০ টাকা। সালোয়ার-কামিজ ৩০০০ থেকে ৬০০০ টাকার মধ্যে ক্রেতারা পাবেন।

শিশুদের জন্যও রয়েছে সারার ঝলমলে পোশাক। মেয়েশিশুদের জন্য সারা নিয়ে এসেছে নীমা সেট, টপ বটম সেট, সারারা,ঘারারা, ফ্রক,পার্টি ফ্রক, থ্রি পিস, ফ্যাশন টপস। এ ছাড়া ছেলে শিশুদের জন্য রয়েছে পলো টি-শার্ট, ফ্যাশনেবল শার্ট-প্যান্ট সেট, কাতুয়া, বয়েজ কার্গো,পাঞ্জাবি, লং ও শর্ট ক্যাজুয়াল শার্ট।  

মেয়েদের পাশাপাশি ছেলেদের জন্য সারা এবার নিয়ে এসেছে দারুণ সব সংগ্রহ। পাওয়া যাবে ক্যাজুয়াল শার্ট, ফরমাল শার্ট,পাঞ্জাবি, টি-শার্ট, কাবলি সেট, পোলো শার্ট, সিঙ্গেল পিস কাবলি, ফতুয়া, ডেনিম প্যান্ট,কাতুয়া, কার্গো প্যান্ট ,পায়জামা ও চিনো প্যান্ট। ৫০০ থেকে শুরু করে হাজার টাকার মধ্যে ক্রেতারা এসব পোশাক পাবেন। অন্যদিকে ঈদ উৎসবকে কেন্দ্র করে এথনিক ও ওয়েস্টার্ন পোশাক নিয়ে এসেছে ‘টুয়েলভ ক্লদিং’। এই সংগ্রহের নাম দিয়েছে তারা ‘রয়্যাল ডেলিকেসি’।

ফ্যাশন ডিজাইনার শুভাগত ভট্টাচার্য্য বলেন, ‘আমাদের পোশাক কালেকশনে এবার রাজকীয় ব্যাপার থাকবে। সেই সঙ্গে লাগবে স্টাইলিশও। কারণ তরুণ-তরুণীদের কথা ভেবে পশ্চিমা ধাঁচে ফিউশন করে আমরা পোশাকের কালেকশন এনেছি।’

মেয়েদের জন্য থ্রিপিস, টুপিসের সালোয়ার-কামিজ, প্যাটার্নের টপস, টিউনিক, জিন্সের কালেকশনসহ নানা ধরনের ট্রেন্ডি পোশাক পাওয়া যাবে। এ ছাড়া ছেলেদের পায়জামা-পাঞ্জাবির সম্পূর্ণ সেটসহ সামঞ্জস্যপূর্ণ কটি, পোলো টি-শার্ট, ক্যাজুয়াল শার্ট, জিন্স রয়েছে। নীল, সবুজ, হলুদ, কমলা এই রঙের পোশাকগুলোকে এবার প্রাধান্য দিয়েছে টুয়েলভ। ক্রেতারা ১৪০০ থেকে শুরু করে ৪২০০ টাকার মধ্যেই কেনাকাটা করতে পারবেন।

সুন্দর পোশাক ঈদের আনন্দকে রঙিন করে তোলে। ঈদের সময়ের আর বেশি দিন নেই। তাই কেনাকাটা শুরু করুন এখনই। যারা শপিং মলে যেতে চান না তারা অনলাইনের মাধ্যমে কিনতে পারবেন নিজের পছন্দমতো পোশাক। পশ্চিমা পোশাকে এবার জমুক ঈদ।

Link copied!