• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

বিয়ের জন্য যেসব গুণ থাকতে হয় পুরুষের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ০৬:১৫ পিএম
বিয়ের জন্য যেসব গুণ থাকতে হয় পুরুষের

জীবনসঙ্গী পুরুষটি কেমন হবে তা ভেবে মেয়েরা মনে মনে অনেক ছবি এঁকে থাকে। পুরুষটির আচরণ, কথা বলা, হাসি সবকিছুতেই তারা মুগ্ধ হতে চায়। যখন বিয়ের প্রসঙ্গ আসে, মেয়েরা তার প্রিয়তম মানুষটির মাঝে বিশেষ কিছু বৈশিষ্ট্য দেখতে চায়। চলুন জেনে নেওয়া যাক, বিয়ের ক্ষেত্রে পুরুষের কোন বৈশিষ্ট্যগুলো থাকা জরুরি-

হাসিখুশি পুরুষ
অনেকে গম্ভীর সাজতে গিয়ে গোমড়া মুখো হয়ে বসে থাকেন। এ ধরনের পুরুষকে মেয়েরা পছন্দ করে না। কারণ মেয়েরা চায় তার পছন্দের পুরুষটি যেন সব সময় হাসিখুশি থাকে। তাই মন খুলে হাসতে শিখুন। সব সময় হাসিখুশি থাকার চেষ্টা করুন। এতে আপনার মন যেমন ভালো থাকবে তেমনই সবার পছন্দের একজনও হয়ে উঠতে পারবেন।

আর্থিক স্বচ্ছলতা
বিয়ে মানে শুধু স্বপ্নই নয় বরং অনেক নতুন দায়িত্বও পালন করতে হয়। তাই বিয়ের আগে অবশ্যই আপনাকে আর্থিকভাবে স্বচ্ছল থাকতে হবে। কারণ যোগ্যতা থাকার পরও অর্থাভাবে থাকা ভালো কিছু নয়। যে মেয়েটি আপনার জীবনে নিজেকে জড়াবে, সে নিশ্চয়ই সেচ্ছায় এসে কষ্টের ভেতর পড়তে চাইবে না। তাই নিজের আর্থিক ভিত্তি শক্ত করা জরুরি। এতে কোনো মেয়ে আপনাকে ফিরিয়ে দেওয়ার আগে দুইবার ভাববে।

পোশাক
আপনার রুচি কেমন তার অনেকটাই প্রকাশ পায় আপনার পোশাকের দিকে তাকালে। প্রথম দেখাতেই আপনাকে যেন ভালোলেগে যায় সেজন্য সচেতন হতে হবে পোশাকের ক্ষেত্রেও। তাই আপনার সঙ্গে মানানসই এমন পোশাকই বেছে নিন।

বাড়তি কথা না বলা
অনেক পুরুষ আছেন যারা অতিরিক্ত কথা বলেন। তারা যেকোনো বিষয়ে নিজের একটা মত দিয়ে দেন, তাতে কেউ তার মতামত চান বা না চান। এ ধরনের পুরুষকে কেউ পছন্দ করে না। তাই কথা বলার সময় সতর্ক হোন। কোনটা বলা উচিত, কোনটা উচিত নয় সেদিকে খেয়াল রাখুন। প্রয়োজনের অতিরিক্ত কথা বলা থেকে বিরত থাকুন।

​সম্মান দিন
প্রত্যেক মানুষ সবার আগে সম্মানকেই গুরুত্ব দেয়। তাই যাকে জাবনের সঙ্গে জড়াবেন ভাবছের তার সঙ্গে সম্মানের সঙ্গে কথা বলুন। প্রশংসা করুন তার ভালো কিছুর । এ ধরনের স্বভাব আপনার মধ্যে থাকলে মেয়েরা খুব সহজেই পছন্দ করবে।

Link copied!