• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ইঁদুর নির্মূলে কর্মকর্তা নিয়োগ, বছরে ১ কোটি ৬৫ লাখ টাকা বেতন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩, ০৪:১৭ পিএম
ইঁদুর নির্মূলে কর্মকর্তা নিয়োগ, বছরে ১ কোটি ৬৫ লাখ টাকা বেতন

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে ইঁদুরের উপদ্রব বেড়ে যাওয়ায় ইঁদুর নির্মূলে কর্মকর্তা নিয়োগ করার ঘোষণা দিয়েছিল শহর কর্তৃপক্ষ। অবশেষে ‘ইঁদুর জার’ নামের ওই পদে দীর্ঘ প্রতীক্ষিত নিয়োগ সম্পন্ন করেছে নিউইয়র্ক সিটি। নিয়োগ পেয়েছেন ক্যাথলিন কোরাডি। তিনি শহরের ‘ইঁদুর প্রশমনের পরিচালক’ হবেন বলে জানিয়েছেন নিউইয়র্কের মেয়র।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, নিউইয়র্ক শহরে ইঁদুর নির্মূলে কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন ক্যাথলিন কোরাডি। তিনি শহরের ‘ডিরেক্টর অব রডেন্ট মিটিগেশন’ বা `ইঁদুর প্রশমনের পরিচালক‍‍` হবেন বলে জানিয়েছেন নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস।

আর এ কাজের জন্য বছরে ১ লাখ ৫৫ হাজার মার্কিন ডলার বেতন দেওয়া হবে ওই কর্মকর্তাকে। বাংলাদেশের হিসাবে যার পরিমাণ প্রায় ১ কোটি ৬৫ লাখ টাকা।

কোরাডি নিউইয়র্ক শহরের এজেন্সি, কমিউনিটি গ্রুপ এবং প্রাইভেট-সেক্টরের কোম্পানিগুলোতে ইঁদুর নির্মূল সংক্রান্ত কাজে সমন্বয় সাধন করবেন।

ক্যাথলিন কোরাডির নিয়োগ ঘোষণা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস বলেন, “আমি মনে করি, ইঁদুরের বিরুদ্ধে লড়াই করার কাজে এই বেতন যথেষ্ট নয়।”

অবশ্য নতুন পদে কোরাডি যে বেতন পাচ্ছেন তা নিউইয়র্ক শহরের একজন কর্মকর্তার জন্য বেশ সামান্য। কারণ নিউইয়র্কের মেয়রের যোগাযোগ পরিচালক বছরে ২ লাখ ১১ হাজার মার্কিন ডলার আয় করে থাকেন।

যদিও এ চাকরির বিজ্ঞাপনটি দেখার পর কোরাডির সেটি সত্য বলেই মনে করেননি। ক্যাথলিন কোরাডি বলেন, “যখন আমি প্রথম এই চাকরির বিজ্ঞাপনটি দেখি, তখন আমি নিশ্চিত ছিলাম না যে এটি মিথ্যা কোনও বিজ্ঞপ্তি কিনা।”

সদ্য নিয়োগপ্রাপ্ত ক্যাথলিন কোরাডি এর আগে শিক্ষা বিভাগের ইঁদুর হ্রাস প্রচেষ্টার নেতৃত্ব দিয়েছিলেন।

Link copied!