• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

গরমে যেভাবে চুল বাঁধলে আরাম মিলবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০২:২৪ পিএম
গরমে যেভাবে চুল বাঁধলে আরাম মিলবে
ছবি: সংগৃহীত

দিন দিন গরমের তীব্রতা বাড়ছেই। বৈশাখের শুরু থেকেই গরমে জনজীর্ণ হয়ে পড়েছে সাধারণ মানুষ। তবুও দৈনন্দিন কাজকর্ম তো চলছেই। থেমে নেই সামাজিক অনুষ্ঠানও। বিয়ে বা কোনো উত্সব তো লেগেই রয়েছে। আবার প্রতিদিন অফিসের কিংবা কর্মস্থলেও উপস্থিত থাকছে হচ্ছে। এরমধ্যেই নিজেকে পরিপাটিও করে নিতে হচ্ছে।

গরমে কষ্ট হলেও সাজগোজ তো কম হলে চলবে না। যদিও গরমে যেকোনো পোশাক ও মনের মতো সাজগোজ করা যায় না। আরামের কথা মাথায় রেখেই তৈরি হতে হয়। পোশাক আরামদায়ক হলেই হয় না চুলের স্টাইলও করতে হয় ভেবেচিন্তে।

পোশাকের সঙ্গে মানানসই চুলের স্টাইল করতে হয়। প্রচণ্ড গরমে ইচ্ছে হলেই চুল খোলা রাখা যায় না। আবার চুল বাঁধার কায়দা নিয়েও চিন্তা করতে হয়। বড় কিংবা ছোট চুলই হোক না কেন গরমের চুলের স্টাইল করতে বিশেষ খেয়াল রাখতে হয়। কারণ চুলের কারণে গরম বেড়ে গেলে পুরো সময়টাতেই অস্বস্তি বোধ হবে। তাই গরমে ঝটপট চুলের স্টাইল করার কিছু উপায় জেনে নিন এই আয়োজনে।

ব্রেডেড ক্রাউন

পার্টিতে যেতে চুলে ব্রেডেড ক্রাউন স্টাইল করে নিতে পারেন। এরজন্য প্রথমেই চুল ভালো করে আঁচড়ে নিন। এরপর চুল দুই ভাগ করে নিন। চুলের ডান দিকের নিচের অংশ থেকে খানিকটা নিয়ে সে দিক থেকে কানের পাশ দিয়ে সামনের দিকে বিনুনি করতে থাকুন। হয়ে গেলে সামনের অংশটা ব্যান্ডের মতো দেখাবে। এরপরে সামনে থেকে বাঁ দিকে বিনুনি করুন। হয়ে গেলে চুলে একটি গার্ডার লাগিয়ে নিন। তার পর মাথার চারপাশে পেঁচিয়ে কয়েকটা পিন দিয়ে আটকে দিন। হয়ে যাবে ক্রাউন ব্রেডেড হেয়ারস্টাইল।

মেসি বান

অফিসে কিংবা কোনো অনুষ্ঠানে চুলে মেসি বান করে নিতে পারেন। চুলে যেভাবে আলগা খোঁপা বাঁধেন, সেই ভাবেই হাত ঘুরিয়ে বান বেঁধে নিন। ক্লিপ আর রাবার বেন্ড দিয়ে ভালোভাবে আটকে নিন। খোপায় একটি হেয়ার ব্রোজ পরে নিতে পারেন। আর আশপাশ থেকে ছোট ছোট লক্‌স বের করে রাখুন। কামিজ কিংবা শাড়ি যেকোনো পোশাকের সঙ্গে বেশ মানিয়ে যাবে।

পনিটেল উইথ স্কার্ফ

গরমে পনিটেল হেয়ারস্টাইল বেশ আরাম দেবে। প্রথমে সুন্দর একটি রবার ব্যান্ড দিয়ে সব  চুল উঁচু করে পনিটেল করুন। এবার পোশাকের রঙের সঙ্গে মানিয়ে একটি স্কার্ফ চুলের গোড়ায় জড়িয়ে দিন। স্কার্ফের লম্বা অংশটি দিয়ে বো করে নিন। পনিটেলের সঙ্গে স্কার্ফটি ঝুলে থাকবে। সামিজ বা জিন্স টপসের সঙ্গে এই হেয়ারস্টাইল বেশ মানাবে।

Link copied!