• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ১ জ্বিলকদ ১৪৪৫

অযাচিত সম্পর্ক এড়াবেন যেভাবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৮, ২০২৩, ০৫:২০ পিএম
অযাচিত সম্পর্ক এড়াবেন যেভাবে

মন বড়ই বিচিত্র। কখন কাকে ভালো লেগে যায়,মনে ধরে যায় বলা খুবই মুশকিল। প্রেম কখনো ঢাক-ঢোল বাজিয়ে আসে না। তবে বিবাহিত নারীর প্রেমে পড়া মানেই সমূহ বিপদ ছাড়া কিছু নয়। কারণ যাকে মনে মনে ভালোবাসছেন সে ইতিমধ্যেই অন্যের ঘরণী। আর আপনি যদি এ পথের পথিক হয়ে থাকেন তাহলে নিজেকে নিয়ন্ত্রণের বিকল্প রাস্তা নেই। চলুন জেনে নিই এসব ক্ষেত্রে নিজেকে নিয়ন্ত্রণ করতে হলে কোন কোন বিষয়গুলো খেয়াল রাখতে হবে—

সামাজিক চাপ
পরকীয়াকে কোনো সমাজই মেনে নেয় না। তাই অন্যরা আপনার ভালোবাসার কথা শুনলে কখনোই ভালোভাবে নেবে না। অন্যের স্ত্রীর প্রতি আপনার ভালোবাসা কারও কাছেই সম্মানজনক হবে না। তাই নিজের ও তার পরিবারের কথা ভাবুন। সবার সম্মানের কথা ভাবুন। নিজের ভালোবাসা নিজের কাছেই রেখে দিন। নিজেকে নিয়ন্ত্রণ করুন।

বুঝিয়ে বলতে হবে
আপনি যদি সম্পর্কে জড়িয়ে গিয়ে থাকেন তবে তা থেকে দ্রুত সম্ভব বের হয়ে আসতে হবে। কারণ, দুজনেই বুঝতে পারছেন, এখানে কল্যাণকর কিছু নেই। সমস্যা আরও মারাত্মক আকার ধারণ করার আগেই তাই বের হয়ে আসুন। পাশাপাশি আপনার ভালোবাসার মানুষটিকেও বুঝিয়ে বলুন। এই সম্পর্ক এগিয়ে নেওয়ার কোনো অর্থ নেই সেকথা তাকে জানান।

ভালোবাসার ভবিষ্যৎ
বিবাহিত নারীর প্রেমে পড়লে বা তার সঙ্গে সম্পর্কে জড়িয়ে গেলে সেই সম্পর্কের ভবিষ্যৎ বলে কিছু থাকে না। কারণ আপনার প্রেয়সী অন্য কারও স্ত্রী। এ ধরনের সম্পর্কে জড়ালে অযথাই তিক্ত অভিজ্ঞতা নিয়ে বাঁচতে হয় বাকি জীবন। হয়তো নিজের ভুলের জন্য নিজেরই পরে আফসোস হবে। তাই সময় থাকতেই নিজেকে ফিরিয়ে আনুন। যে সম্পর্কের ভবিষ্যৎ নেই, এই ধরণের সম্পর্কে জড়ানো কোনো বুদ্ধিমানের কাজ নয়। নিজের সঙ্গে নিজেই বোঝাপড়া করুন।

যোগাযোগ 
সম্পর্ক থেকে সরে আসার মানে হলো পুরোপুরি যোগাযোগ বন্ধ করে দেওয়া। এরপর আর মায়া বাড়ানো যাবে না। তাকে পুরোপুরি বাদ দিয়ে দিন জীবন থেকে। সময়ের সঙ্গে সঙ্গে তার স্মৃতি জীবন থেকে মুছে যাবে। কিছুটা কষ্ট তো হবেই, তবে নিজের ও অন্যান্য সবার ভালোর জন্য এটুকু আপনাকে করতেই হবে।

Link copied!