• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

প্রথম ডেটে যাওয়ার আগে যে খাবারগুলো খাবেন না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২৪, ০৭:৪০ পিএম
প্রথম ডেটে যাওয়ার আগে যে খাবারগুলো খাবেন না
ছবি : সংগৃহীত

প্রথম ডেটে যাওয়ার আগের রাতটা উত্তেজনায় ঘুম আসে না অনেকেরই। কী পরবেন, কী ভাবে সাজবেন, উল্টোদিকের মানুষটির সঙ্গে কীভাবে কথা বলবেন, কী বলবেন না—এই সব ভাবতে ভাবতেই রাত পেরিয়ে যায়। অথচ ডেটে যাওয়ার আগে ডায়েট নিয়ে ভাবেন না অনেকেই। ডেটে যাওয়ারও যে ডায়েট হতে পারে, সে বিষয়ে অবশ্য অনেকেই ওয়াকিবহাল নয়। ডেটে যাওয়ার আগে এমন কিছু খাবার খাবেন না যা থেকে মুখে দুর্গন্ধ বেরোতে পারে। তা হলে এই সুন্দর মুহূর্ত নিমেষে নষ্ট হয়ে যেতে পারে। ডেটে যাওয়ার আগে এড়িয়ে চলুন কিছু খাবার।

রসুন

রসুন স্বাস্থ্যের পক্ষে খুব ভাল হলেও অনেক সময়ই রসুন খেলে জিভে সালফার জমে যায়। রক্তে শোষিত হয়ে ফুসফুসের মাধ্যমে নিশ্বাসেও দুর্গন্ধ তৈরি করে। তাই রসুন খেলে অবশ্যই দাঁত মেজে নিন। দাঁত মেজে নিলে আর সমস্যা হওয়ার কথা নয়। তবে সম্ভব হলে রসুন না খেলেই ভালো।

পেঁয়াজ

রসুনের মতোই অনেকক্ষণ গন্ধ থাকে পেঁয়াজ খেলেও। কারণ, এই দুটো আনাজেই রয়েছে সালফিউরিক যৌগ। যা রক্তে শোষিত হয়ে নিশ্বাসে দুর্গন্ধ ফিরে আসে। তাই ডেটে যাওয়ার আগে পেঁয়াজ একেবারেই খাবেন না।

দুধের খাবার

দুধ বা দুগ্ধজাত খাবার অত্যন্ত স্বাস্থ্যকর। কিন্তু দুধ খেলে জিভের ব্যাকটেরিয়া দুধে থাকা অ্যামাইনো অ্যাসিডের সঙ্গে বিক্রিয়া করে নিশ্বাসে দুর্গন্ধ তৈরি করে। প্রেমের কথা বলতে গিয়ে যদি দুর্গন্ধ বেরোয়, সেটা কিন্তু ঠিক হবে না।

Link copied!