• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ২ জ্বিলকদ ১৪৪৫

আপনি কি সিঙ্গেল? ভালোবাসা দিবসটি কীভাবে কাটাবেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ০২:২৪ এএম
আপনি কি সিঙ্গেল? ভালোবাসা দিবসটি কীভাবে কাটাবেন
যারা এখনও সঙ্গী খুঁজে পাননি কিংবা যারা বিচ্ছেদের শোক এখনও গায়ে মেখে রয়েছে তাদের জন্যে দিনটি কেমন যাবে। ছবি: সংগৃহীত।

প্রকৃতির রং বদলেছে। বসন্তের বাতাস বইছে। সঙ্গে বইছে ভালোবাসার বাতাসও। বিশ্ব ভালোবাসা দিবসের উদযাপনে সরব হয়ে উঠেছে চারপাশ। ভালোবাসার পুরো সপ্তাহজুড়েই ম্যাচিং পোশাকে যুগলবন্ধী হয়ে ঘুরছেন প্রেমিক প্রেমিকারা। ভ্যালেন্টাইন ডে বা বিশ্ব ভালোবাসা দিবসের পুরো দিনটি তো তাদের জন্যে আরও স্পেশাল। কতো আয়োজন এই দিনটিকে ঘিরে। তবে যারা এখনও সঙ্গী খুঁজে পাননি কিংবা যারা বিচ্ছেদের শোক এখনও গায়ে মেখে রয়েছে তাদের জন্যে দিনটি কেমন যাবে।

সোশ্যাল মিডিয়া ঘুরলেই দেখা যায় যুগলবন্ধীদের ফ্রেমবন্ধী সুন্দর ছবি। অন্যদিকে যারা একা রয়েছে তাদের হাহাকারেও সরব হয়ে উঠে সোশ্যাল মিডিয়া। কেউ একাকিত্বকে দুর্ভাগ্য মেনে হতাশা প্রকাশ করছেন। কেউ আবার একাকিত্বকে মেনে নিয়ে নতুন সঙ্গীর অপেক্ষায় রয়েছেন। যদিও এই বছর তো আপনি একাই ভালোবাসা দিবস পালন করবেন। তবে হতাশ না হয়ে, দিনটিকে নিজের মতো করে উদযাপন করলেও কিন্তু মন্দ হয় না।

ভাবুন তো, ভালোবাসা যেমন প্রতিদিনের হয়, তেমনি ভালোবাসার মানুষও তো প্রতিজনই হতে পারে। যেমন পরিবারের মা-বাবা, ভাই-বোন সবাই তো ভালোবাসার মানুষ। তাহলে ভালোবাসা দিবসটি তাদের নিয়ে কাটালেও মন্দ হয় না। এমন অনেককিছুই রয়েছে যা আপনার দিনটিকে উপভোগ্য করে দিবে। দিন শেষে সিঙ্গেল থাকাটাকেই হয়তো ব্লেসিং মনে হবে।

আপনি যদি সিঙ্গেল বা একা হোন তবে এই আয়োজনটি থেকে ভালোবাসা দিবসটি উদযাপনের কিছু আইডিয়া নিতে পারেন। তাহলে জেনে নিন কীভাবে বিশ্ব ভালোবাসা দিবসে একাত্মতা প্রকাশ করে আপনিও দিনটিকে স্মরণীয় করে রাখবেন।

  • ভালোবাসা দিবস আর বসন্ত বরণের দিনটি এখন একই দিনে উদযাপন হচ্ছে। তাই বন্ধুদের নিয়ে বসন্ত বরণের বিভিন্ন অনুষ্ঠানে ঘুরে আসতে পারেন। সারাদিন বন্ধুদের নিয়ে ঘুরে বেড়ালেন। রাতে বাড়িতেই পার্টির ব্যবস্থা করলেন। সেই পার্টিতে আপনার সিঙ্গেল বন্ধুদেরই আমন্ত্রণ জানান। তাহলে সিঙ্গেল বন্ধুদের সঙ্গ আপনাকে আনন্দ দিবে। অন্য সিঙ্গেল বন্ধুরাও ভালো সময় কাটাবেন।
  • ভালোবাসা দিবসে শুধু নিজেকেই ভালোবেসে যান। নিজের ভালোবাসার জিনিসগুলোই করুন। মুভি দেখা, বই পড়া এমন শখের কাজগুলো করতে পারেন। শখের কাজে ডুবে থাকলে সঙ্গীহীনতা আপনাকে হতাশ করবে না।
  • সঙ্গী নেই তো কী হয়েছে। ভালোবাসা দিবসে উপহার কিনতে পারেন পরিবারের প্রিয়জনদের জন্য। মা বাবার জন্য় উপহার কিনতে পারেন। এই দিনে তাদের প্রতি আপনার ভালোবাসার কথা প্রকাশ করতে পারেন এবং কৃতজ্ঞতা জানাতে পারেন।
  • ভালোবাসা দিবসে বিভিন্ন রেস্তোরায় যুগল অফার থাকে। আপনি একা বলে কি সেগুলো উপভোগ করবেন না? মোটেও তেমন হবে না। নিজের সিঙ্গেল কোনো বন্ধুকে নিয়ে রেস্তোরার অফারগুলো উপভোগ করতে পারেন। এতে খরচও কমবে, আবার প্রিয় খাবারও মিস হবে না।
  • ভালোবাসা দিবসে দূরে কোথাও থেকে ঘুরে আসতে পারেন। বন্ধুদের নিয়ে কিংবা একাই কোনো ট্যুর দিতে পারেন। পছন্দের জায়গায় যান। যেন সময়টা উপভোগ করতে পারেন।
  • গেল বছরও সঙ্গীকে নিয়েই ভালোবাসা দিবস পালন করেছেন। কিন্তু এই বছর বিচ্ছেদের কারণে একাই রয়েছেন। এমন অবস্থায় সারাদিন প্রাক্তনের কথা মনে করে হতাশ হবেন না। বরং প্রাক্তনের নেতিবাচক দিকের কথা মনে করুন এবং আফসোস না করে নিজেকে স্বাধীন ভাবুন। প্রাক্তনের কথা ভেবে দিনটি নষ্ট না করে বরং জনকল্যানমূলক কাজে কিংবা নিজের পছন্দের কাজেই মনোনিবেশ করুন।
  • সবশেষে খেয়াল রাখবেন, যে বিষয়গুলো আপনাকে আঘাত করবে এমন কিছু থেকে নিজেকে দূরে রাখুন। বিশেষ করে সোশ্যাল মিডিয়া থেকে নিজেকে আড়াল করুন। ওই দিন সবাই কমবেশী নিজেদের সঙ্গী নিয়ে ছবি শেয়ার করবে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে আপনার কাছে নিজেকে আরও অসহায় এবং একা মনে হতে পারে। তাই সোশ্যাল মিডিয়ার ব্যবহার কম করুন। বরং আশপাশেই নিজের ভালো সময় কাটান।
Link copied!