• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

পুলিশের নির্দেশে গাড়ি না থামানোয় কিশোরকে গুলি করে হত্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ০১:২৯ পিএম
পুলিশের নির্দেশে গাড়ি না থামানোয় কিশোরকে গুলি করে হত্যা

ফ্রান্সের রাজধানী প্যারিসের নঁতের এলাকায় মঙ্গলবার ট্রাফিক পুলিশের নির্দেশে গাড়ি থামাতে ব্যর্থ হওয়া ১৭ বছর বয়সী এক কিশোরকে গুলি করে হত্যা করেছে পুলিশ। প্রতিবাদে স্থানীয়রা বিক্ষোভ করেছেন। এ সময় বিক্ষোভকারীরা পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ করেন।

বুধবার (২৮ ‍জুন) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, একজন পুলিশ অফিসার একটি গাড়ির চালকের দিকে বন্দুক তাক করে আছেন। এরপরই একটি গুলির শব্দ শোনা যায়। গাড়িটি কিছুদূর গিয়ে ধাক্কা খেয়ে থামে। জরুরি বিভাগের লোকজন তড়িঘড়ি করে ঘটনাস্থলে পৌঁছালেও গুলিবিদ্ধ কিশোর তৎক্ষণাৎ মারা যায়।

বার্তাসংস্থা এএফপি কর্তৃক যাচাইকৃত ফুটেজে দুই পুলিশ কর্মকর্তাকে গাড়ি থামানোর চেষ্টা করতে দেখা যায়। একজন তার অস্ত্রটি জানালা দিয়ে ড্রাইভারের দিকে তাক করে এবং চালক গাড়ি চালানোর চেষ্টা করলে পুলিশকে গুলি করতে দেখা যায়। ঘটনার পর পরই উদ্ধারকারীরা ঘটনাস্থলে পৌঁছে যুবকটিকে পুনরুজ্জীবিত করার চেষ্টা করেছিল। কিন্তু কিছুক্ষণ পরেই সে মারা যায়।

গাড়িতে কিশোরসহ আরও দুজন ছিলেন। একজন পালিয়ে যান এবং অপরজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার ঘটনার পর ওই এলাকায় বেশ কয়েক দফা বিক্ষোভ হয়েছে। গাড়ি, ময়লার বিন ও কাঠের গুঁড়ি পুড়িয়ে দিয়েছেন বিক্ষোভকারীরা।

এই ঘটনায় ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং গুলি চালানোর অভিযোগে অভিযুক্ত পুলিশ অফিসারকে আটক করা হয়েছে। ঘটনার পর কর্তৃপক্ষ দুটি পৃথক তদন্ত শুরু করেছে।

নিহতের একজন আইনজীবী স্থানীয় মিডিয়াকে বলেছেন, যা ঘটেছে তা কিছুতেই ন্যায়সঙ্গত হতে পারে না। এ মৃত্যুকে একটি হত্যাকাণ্ড হিসেবে বর্ণনা করেছেন তিনি।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন বলেছেন, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিওটি ‘অত্যন্ত জঘন্য।’ সপ্তাহ দুয়েক আগে ফ্রান্সে ১৯ বছরের এক কিশোরকে গুলি করে পুলিশ।

Link copied!