• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

‘ভারত বয়কট’ নিয়ে যা বলল দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪, ১০:২২ এএম
‘ভারত বয়কট’ নিয়ে যা বলল দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়
ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সোয়াল। ছবি : সংগৃহীত

বাংলাদেশে ভারতীয় পণ্য বর্জনের ডাক দুই দেশের সম্পর্কের গভীরতা নষ্ট করতে পারবে না বলে মন্তব্য করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৪ এপ্রিল) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সোয়াল বলেন, “দুই দেশের সম্পর্কের ব্যাপ্তি সর্বগামী। এই সম্পর্ক এমনই থাকবে।”

কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারত বয়কটের ডাক দেওয়া হয়েছে। বাংলাদেশে ভারতীয় পণ্য বর্জনের এই ডাকে সমর্থন দিয়েছে বিএনপিও। এ বিষয়ে ভারতের মনোভাব কী, তা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে জানতে চাওয়া হয়। একই সঙ্গে এই ভারতীয় পণ্য বর্জনের ডাকের ফলে ওই দেশে ভারতের পণ্য রপ্তানি কোনোভাবে ব্যাহত হচ্ছে কি না, তা–ও জানতে চাওয়া হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সোয়াল এ বিষয়ে বলেন, “দুই দেশের সম্পর্ক অত্যন্ত দৃঢ়। অর্থনীতির সর্বত্র এর ব্যাপ্তি। বাণিজ্য, বিনিয়োগ, উন্নয়ন, যোগাযোগ—সব ক্ষেত্রেই সম্পর্ক ছড়িয়ে পড়েছে। মানুষের সঙ্গে মানুষের যোগাযোগও বেড়ে চলেছে। জীবনের এমন কোনো দিক নেই, যেখানে দুই দেশের সম্পর্কের ছোঁয়া পাওয়া যাবে না। এই সম্পর্ক প্রাণবন্ত। দুই দেশের এই সম্পর্ক আগামী দিনেও এমনই থাকবে।”

Link copied!