• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

তিলাওয়াত প্রতিযোগিতায় অংশ নিলেন হলিউডের চিত্রনাট্যকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ০৩:৫৪ পিএম
তিলাওয়াত প্রতিযোগিতায় অংশ নিলেন হলিউডের চিত্রনাট্যকার

একটি আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত ও আজান প্রতিযোগিতায় অংশ নিয়েছেন আমেরিকান প্রতিযোগী ইয়াসির ওমর শাহিন। ফিলিস্তিনি বংশোদ্ভূত ওমর হলিউড ফিল্ম এবং টেলিভিশন স্ক্রিপ্ট লেখক। তিনি তার সুরেলা কণ্ঠে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে দর্শকদের মুগ্ধ করেন।

রোববার (২৬ মার্চ) সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। ‘ওতর এলকালাম’ নামের এ প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণ গত বৃহস্পতিবার সৌদি আরবে শুরু হয়েছে। প্রতিযোগিতায় ইসলামিক বিশ্বের সমৃদ্ধ সাংস্কৃতিক বৈচিত্র্যও তুলে ধরা হচ্ছে।

ইয়াসির ওমর শাহিন হলিউডে ১৩০টিরও বেশি অনুষ্ঠান নির্মাণের তত্ত্বাবধান করেছেন, তৈরি করেছেন ১৪টি তথ্যচিত্র। এছাড়া তিনি আরব ও ইসলামিক দেশগুলোর টিভি চ্যানেলের বেশ কয়েকটি শো নির্মাণের সঙ্গে জড়িত।

ইয়াসির ওমর শাহিন জানান, তিনি তার কাজের পাশাপাশি পবিত্র কোরআন মুখস্থ ও তিলাওয়াত করেন। যুক্তরাষ্ট্রের টেক্সাসের ডালাসের একটি মসজিদে মুসলিম শিশুদের কোরআন পড়ান। এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান জোসে ইউনিভার্সিটিতেও পড়ান।

কয়েকটি ধাপ পেরিয়ে প্রতিযোগিতার চূড়ান্ত ধাপে অংশ নেন শাহিন। চূড়ান্ত ধাপের প্রথম পর্বে সারা বিশ্বের ৩২ প্রতিযোগী অংশ নেন।

প্রতিযোগিতার জন্য প্রাথমিক নিবন্ধন শুরু হয় গত ৪ জানুয়ারি। এতে ১৬৫টি দেশ থেকে ৫০ হাজারের বেশি প্রতিযোগী ‘সাইন আপ’ করেন।

Link copied!